নিউজিল্যান্ড সফরে মাহমুদুল্লাহকে নিয়ে শঙ্কা

সংগৃহীত ছবি

নিউজিল্যান্ড সফরে মাহমুদুল্লাহকে নিয়ে শঙ্কা

অনলাইন ডেস্ক

টেস্ট চ্যাম্পিয়নশিপের দুই ম্যাচের সিরিজ খেলতে আগামী ২১ অথবা ২২ নভেম্বর বাংলাদেশ সফরে আসবে নিউজিল্যান্ড জাতীয় ক্রিকেট দল। ফিরতি সিরিজে ৩টি ওয়ানডে ও ৩টি টি-টোয়েন্টি খেলতে নিউজিল্যান্ড সফরে যাবে বাংলাদেশ।

এই সিরিজে মাহমুদুল্লাহ রিয়াদের পাওয়া নিয়ে শঙ্কা তৈরি হয়েছে। মূলত কাঁধের চোটের কারণেই নিউজিল্যান্ড সিরিজে খেলা সম্ভাবনা নেই বললেই চলে।

বিশ্বকাপে দুর্দান্ত ফর্মে ছিলেন মাহমুদুল্লাহ। বিশ্বকাপে নিচের দিকে নেমেও রান করেছেন। যে কারণে আশারবাণী ছিল তাকে নিয়মিত দেখা যাবে স্কোয়াডে। তবে এই বছর আর ফেরা হচ্ছে না মাহমুদুল্লাহর।

বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে তাওহিদ হৃদয়ের সঙ্গে ভুল বোঝাবুঝিতে রান আউট হন মাহমুদুল্লাহ। ঝাঁপিয়ে উইকেট বাঁচাতে গিয়ে চোট পান কাঁধে।

টেস্ট থেকে অবসর নেয়া মাহমুদুল্লাহ স্বাভাবিকভাবে ঘরের মাঠে সাদা পোশাকের সিরিজে নেই। তবে পিঠাপিঠি সিরিজের দলে তার নিউজিল্যান্ড সফরে যাওয়ার কথা ছিল। কিন্তু তার এই কাঁধের চোট ততদিনেও ভালো হবে না বলেই জানা গেছে।

বোর্ডের একটি সূত্র জানিয়েছে, গত পরশু মাহমুদুল্লাহর চোট পাওয়া কাঁধে এমআরআই করানো হয়। আজ সকালে তার রিপোর্ট হাতে পেয়েছে ক্রিকেট বোর্ড। জানা গেছে, এই ধরনের চোট কাটিয়ে ফিরতে ৫ থেকে সাত সপ্তাহ সময় লাগে। এরপর পুনর্বাসন প্রক্রিয়া, ফলে নিউজিল্যান্ড সফর মিস করতে যাচ্ছেন মাহমুদুল্লাহ।

৩ ম্যাচের ওয়ানডে দিয়ে আগামী ১৭ ডিসেম্বর নিউজিল্যান্ড সফর শুরু করবে বাংলাদেশ দল। ৩১ ডিসেম্বর শেষ টি-টোয়েন্টি দিয়ে শেষ হবে এই সফর। এজন্য আগামী ১১ অথবা ১২ ডিসেম্বর ঢাকা ছাড়ার কথা বাংলাদেশ দলের।

news24bd.tv/কেআই