শীতে ত্বকের যত্নে পুরুষদের করণীয়

প্রতীকী ছবি

শীতে ত্বকের যত্নে পুরুষদের করণীয়

অনলাইন ডেস্ক

ছোটো দিন আর কমতে থাকা তাপমাত্রা আমাদেরকে এটাই জানান দেয় যে শীত এসেছে। শীতের রুক্ষ আবহাওয়া পুরুষদের ত্বককে শুষ্ক করে তুলতে পারে, যা অনেকের মাঝেই বিরক্তির জন্ম দেয়। তাই আসুন জেনে নেওয়া যাক শীতে পুরুষের ত্বককে ঠিকঠাক রাখার কিছু টিপস।

ময়েশ্চারাইজ করা
নিজের স্কিনকেয়ার প্রোডাক্টগুলোকে নিয়মিত ব্যবহার করা হচ্ছে শীতে ত্বক ঠিক রাখার প্রধান উপায়।

এক্ষেত্রে শুধুমাত্র পুরুষদের জন্য প্রযোজ্য প্রোডাক্টই ব্যবহার করা উত্তম। এসকল প্রোডাক্টে ক্যাফেইন এবং ভিটামিন-সি’র মতো উপাদান থাকে যা ত্বককে ময়েশ্চারাইজ করে। এধরনের প্রোডাক্ট সকাল কিংবা বিকাল উভয় বেলাতেই ব্যবহার করা যায়।  

লিপজেল ব্যবহার 
শীতে ফাটা ঠোঁট রোধে অন্যতম করণীয় হচ্ছে লিপজেল ব্যবহার করা।

যদি পুরুষদের জন্য বিশেষভাবে প্রস্তুতকৃত লিপজেল ব্যবহার করা যায় তবে আরও ভালো, কারণ এতে শিয়া বাটার এবং স্কোয়ালিন থাকে যা ঠোঁটকে আর্দ্র রাখে।  

চামড়া ছাড়ানো
শীতকালে ত্বক ফেটে গেলে শারিরীক আবহ নিষ্প্রভ হয়ে পড়ে। এটি রোধ করতে মৃত চামড়া ছাড়ানো কার্যকর হতে পারে। এর ফলে শরীরে নতুন চামড়া জন্ম নেবে, যা আপনার শরীরকে একটি সতেজ লুক দেবে।  

শেভিং ক্রিম ব্যবহার
দাঁড়ি কামানোর সময় শেভিং ক্রিম ব্যবহার করা পুরুষদের জন্য বাধ্যতামূলক। শীতকালে এটি আরো জরুরি কারণ তা না হলে ত্বকের শুষ্কতা আরো বেড়ে যাবে। তাই এই শীতে দাঁড়ি কামানোর পরে অবশ্যই শেভিং ক্রিম ব্যবহার করুন।   এই চারটি উপায় অবলম্বন করে এই শীতে নিজের স্কিনকে রাখুন সতেজ ও চাঙ্গা।  
news24bd.tv/ab

এই রকম আরও টপিক

পাঠকপ্রিয়