পাকিস্তানে নির্বাচনের দিন নিহতের সংখ্যা বেড়ে ৭

পাকিস্তানের খায়বার পাখতুনখাওয়া ও বেলুচিস্তান প্রদেশে নির্বাচনের দিন পৃথক সন্ত্রাসী হামলায় সাতজন নিরাপত্তারক্ষী নিহত হয়েছেন।

পাকিস্তানে নির্বাচনের দিন নিহতের সংখ্যা বেড়ে ৭

অনলাইন ডেস্ক

পাকিস্তানের খায়বার পাখতুনখাওয়া ও বেলুচিস্তান প্রদেশে নির্বাচনের দিন পৃথক সন্ত্রাসী হামলায় সাতজন নিরাপত্তারক্ষী নিহত হয়েছেন। বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) পাকিস্তানে জাতীয় নির্বাচনের মধ্যেই এই হামলার ঘটনা ঘটেছে। খবর ডনের।

এদিকে, নির্বাচন চলাকালীন পাকিস্তানজুড়ে মোবাইল ইন্টারনেট সেবা স্থগিত করেছে দেশটির সরকার।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মতে, নির্বাচন চলাকালীন যাতে কোনো সহিংসতা না ঘটে সেজন্যেই এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

খায়বার পাখতুনখাওয়া প্রদেশের দেরা ইসমাইল খান জেলায় টহলরত পুলিশের ওপর এক সন্ত্রাসী হামলায় চারজন পুলিশ সদস্য নিহত হয়েছেন। স্থানীয় পুলিশ বাহিনীর প্রধান রউফ কায়সারানি জানান, কুলাচি এলাকায় টহলরত পুলিশকে লক্ষ্য করে বোমা নিক্ষেপ করা হয় গুলি ছোঁড়া হয়। এলাকাটিতে জনসাধারণের চলাচলে নিয়ন্ত্রণ আরোপ করা হয়েছে এবং হামলার ঘটনায় তদন্ত চলছে।

এক বিবৃতিতে হামলার ঘটনায় নিন্দা জানিয়েছেন খায়বার পাখতুনখাওয়া প্রদেশের অন্তর্বর্তীকালীন মুখ্যমন্ত্রী বিচারপতি আরশাদ হোসেইন শাহ।

স্থানীয় গণমাধ্যমের দেয়া তথ্যমতে, ট্যাংক এলাকায় সন্ত্রাসীদের গোলাগুলিতে একজন ব্যক্তি নিহত হয়েছেন। এ ঘটনায় কতজন মারা গিয়েছেন কিংবা কি ধরণের হামলা হয়েছে সে ব্যাপারে কেউ বিস্তারিত জানাননি।

আরও পড়ুন: পাকিস্তানে নির্বাচনের দিন নিহত ৫

মুখ্যমন্ত্রী আরশাদ জানান, এসকল হামলার ঘটনা পুলিশকে তাদের দায়িত্ব পালন থেকে বিরত রাখতে পারবে না। পাকিস্তান এবং খায়বার পাখতুনখাওয়া আইনশৃঙ্খলা বাহিনীর পাশে রয়েছে।

অপরদিকে, বেলুচিস্তানের খারান এলাকায় সন্ত্রাসী হামলায় পাকিস্তানের লেভিস এবং পুলিশ বাহিনীর দুইজন সদস্য নিহত হয়েছেন। প্রদেশটির ডেপুটি কমিশনার মুনীর আহমেদ সুমরো ডনকে জানান, নির্বাচনী কেন্দ্রে যাওয়ার পথে লেভিস বাহিনীর একটি গাড়ি মাটিতে পুঁতে রাখা বোমায় আঘাত করায় এই হতাহতের ঘটনা ঘটে।

এই ঘটনায় সাতজন নিরাপত্তারক্ষী আহত হয়েছেন এবং গুরুতর আহত অবস্থায় কয়েকজনকে প্রদেশের রাজধানী কোয়েটায় স্থানান্তর করা হয়েছে।

news24bd.tv/ab

এই রকম আরও টপিক