হেতাফেকে নিয়ে বার্সার ছেলেখেলা

গোলদাতা লোপেজের (মাঝে) সঙ্গে উদযাপনে পেদ্রি ও রোকে। ছবি: টুইটার

হেতাফেকে নিয়ে বার্সার ছেলেখেলা

অনলাইন ডেস্ক

লা লিগায় যেন নতুন ধারার ফুটবল শুরু করলো বার্সেলোনা। প্রথাগত নিয়ম ভেঙে গতকাল রাতে বার্সা খেলেছে চরম আক্রমণাত্মক ফুটবল। যার ফলও পেয়েছে কাতালান ক্লাবটি। বেশ কিছুদিন ধরে ধুঁকলেও হেতাফেকে নিয়ে কাল রীতিমতো ছেলেখেলা করেছে রাফিনিয়া-ফেলিক্সরা।

হারিয়েছে ৪-০ গোলের বড় ব্যবধানে।

শনিবার লুইস কোম্পানিসে শুধু বল ধরে রেখে পাসিং ফুটবল নয়, বার্সা ম্যানেজার জাভি হার্নান্দেজ এর সঙ্গে মন্ত্র জপে দেন গতিশীল ফুটবলের। ফলে ম্যাচের শুরু থেকেই একের পর এক আক্রমণে উঠছিল বার্সা ফরোয়ার্ডরা। সুযোগ মিস না করলে খুব দ্রুত গোলও পেয়ে যেত তারা।

অবশ্য খুব বেশিক্ষণ অপেক্ষায়ও থাকতে হয়নি বার্সাকে। ম্যাচের কুড়ি মিনিটে প্রথম গোলের দেখা পায় স্বাগতিকরা। রক্ষণ থেকে জুলস কুন্দের দুর্দান্ত এক পাস থেকে বল জালে পাঠান ব্রাজিলিয়ান তারকা রাফিনিয়া। এরপর তিনি প্রথমার্ধে আরও দারুণ কিছু সুযোগ পান গোলখাতায় ফের নাম তোলার, তবে করেন হতাশ।

বার্সা দ্বিতীয় গোলের দেখা পায় দ্বিতীয়ার্ধের অষ্টম মিনিটে। নতুন রোলে মিডফিল্ডে ওঠে আসা আন্দ্রেয়াস ক্রিস্টিনসেনের পাস ধরে এবার স্কোরশিটে নাম তোলেন জোয়াও ফেলিক্স। এই গোলের রেশ না কাটতেই গোল করেন ফ্রেঙ্কি ডি ইয়ং। রাফিনিয়ার পাস থেকে ম্যাচের ৬০ মিনিটে ডি ইয়ং ব্যবধান করেন ৩-০।

হেতাফে একের পর এক গোল হজম করলেও, আক্রমণে ছিল না পিছিয়ে। প্রথমার্ধের মতো দ্বিতীয়ার্ধেও বেশ কটি দারুণ গোলের তৈরি করে তারা। তবে ভাগ্য সহায় ছিল না তাদের। উল্টো যোগ করা সময়ে আরও একটি গোল হজম করেন তারা। ভিতর রোকের শট হেতাফে কিপার ডেভিড সোরিয়া আটকে দিলেও রিবাউন্ডে বল জালে পাঠান ফেরমিন লোপেজ, ফলে বড় জয় নিয়েই মাঠ ছাড়ে বার্সা।

এ জয়ে ২৬ ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের দুইয়ে উঠে এলো জাভির শিষ্যরা। তিনে নেমে যাওয়া জিরোনার পয়েন্ট ৫৬, অবশ্য তারা একটি ম্যাচ কম খেলেছে বার্সার চেয়ে। আর রিয়াল ২৫ ম্যাচে ৬২ পয়েন্ট নিয়ে আছে সবার ওপরে।

news24bd.tv/SHS