মৃত্যুর আগে যে বার্তা দেন ভিকারুননিসার শিক্ষক ও তাঁর মেয়ে

আগুন লাগা ভবনের সামনে উৎসুক মানুষের ভিড়

মৃত্যুর আগে যে বার্তা দেন ভিকারুননিসার শিক্ষক ও তাঁর মেয়ে

অনলাইন ডেস্ক

বৃহস্পতিবার রাতে মা-মেয়ে বেইলি রোডে বহুতল ভবনে ‘কাচ্চি ভাই’ নামের খাবারের দোকানে ঢোকেন। ভবনটিতে আগুন লাগলে মা-মেয়ে পরিবারের কাছে জরুরি বার্তা পাঠান। দম বন্ধ হয়ে যাচ্ছে জানিয়ে তাঁরা তাঁদের বাঁচানোর আকুতি জানান। এ আগুনের ঘটনায় মা-মেয়ে দুজনই মারা গেছেন।

 

মারা যাওয়া ওই মায়ের নাম লুৎফুন নাহার করিম লাকী। তিনি রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের মূল প্রভাতি শাখার জ্যেষ্ঠ শিক্ষক ছিলেন। তাঁর মেয়ে জান্নাতিন তাজরী নিকিতা বেসরকারি ব্র্যাক বিশ্ববিদ্যালয়ে পড়তেন। দুজনের মৃত্যুর তথ্যের সত্যতা গণমাধ্যমকে নিশ্চিত করেছেন ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ কেকা রায় চৌধুরী।

পরিবারের বরাত দিয়ে আজ শুক্রবার ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ কেকা রায় চৌধুরী সংবাদ মাধ্যমকে জানান, লুৎফুন নাহারের এক মেয়ে, এক ছেয়ে। তাঁর স্বামীর নাম মহিউদ্দিন খোকন। তিনি ব্যবসায়ী। তাঁদের বাসা রাজধানীর সার্কিট হাউস রোড এলাকায়।

কেকা রায় চৌধুরীর তথ্যমতে, লুৎফুন নাহার ২০১০ সাল থেকে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজে শিক্ষকতা করে আসছিলেন। তিনি নবম-দশম শ্রেণিতে হিসাববিজ্ঞান পড়াতেন। তাঁর মেয়ে নিকিতা এই শিক্ষাপ্রতিষ্ঠানেরই সাবেক শিক্ষার্থী ছিলেন। তিনি ব্র্যাক বিশ্ববিদ্যালয়ে পড়তেন। আর লুৎফুন নাহারের ছেলে এবার বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দিচ্ছেন। আজ শুক্রবার তাঁর ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দেওয়ার কথা।

কেকা রায় চৌধুরী আরও জানান, পরিবারটির সঙ্গে কথা বলে তিনি জেনেছেন, গতকাল রাতে চিকিৎসক দেখানো শেষে লুৎফুন নাহার তাঁর দুই ছেলেমেয়ে নিয়ে ফিরছিলেন। ফেরার পথে লুৎফুন নাহার ও তাঁর মেয়ে বেইলি রোডের বহুতল ভবনটিতে থাকা ‘কাচ্চি ভাই’ নামের খাবারের দোকানে ঢোকেন। পরদিন সকালে বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা থাকায় ছেলে আর সেখানে যাননি। ছেলে বাসায় ফেরেন। পরে ভবনটিতে আগুন লাগলে মা-মেয়ে পরিবারের সদস্যদের কাছে বার্তা পাঠান। বার্তায় তাঁরা দম বন্ধ হয়ে যাচ্ছে জানিয়ে বাঁচানোর জন্য আকুতি জানিয়েছিলেন।

শিক্ষক লুৎফুন নাহারের মৃত্যুতে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের পক্ষ থেকে শোক জানানো হয়েছে।
news24bd.tv/আইএএম