প্রথম ধাপের উপজেলা নির্বাচনে ভোটগ্রহণ শেষ, চলছে গণনা

চলছে ভোট গণনা

প্রথম ধাপের উপজেলা নির্বাচনে ভোটগ্রহণ শেষ, চলছে গণনা

অনলাইন ডেস্ক

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে ১৩৯ উপজেলায় শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ শেষ হয়েছে।  কোথাও বড় ধরনের সংঘর্ষ ঘটেনি। তবে দু-একটি কেন্দ্রে জাল ভোট দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। তবে দুপুরে নির্বাচন কমিশন সচিব জানান, নির্বাচনের পরিবেশ নিয়ে তারা সন্তুষ্ট।

 

এর আগে বৈরী আবহাওয়ার মধ্যেই বুধবার (৮ মে) প্রথম ধাপের এই উপজেলা নির্বাচনে দেশের ৫৯ জেলার ১৩৯টি উপজেলায় সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়।

এই ধাপে ১৩৯ উপজেলার ২২টিতে ইভিএমে এবং বাকিগুলোতে ব্যালটে ভোট অনুষ্ঠিত হয়।

নির্বাচনে এক হাজার ৬৩৫ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাদের মধ্যে চেয়ারম্যান পদে ৫৭০, ভাইস চেয়ারম্যান পদে ৬২৫ এবং নারী ভাইস চেয়ারম্যান পদে ৪৪০ জন রয়েছেন।

প্রথম ধাপে চেয়ারম্যান পদে আট, ভাইস চেয়ারম্যান এবং নারী ভাইস চেয়ারম্যান পদে ১০ করে অর্থাৎ ২৮ জন ইতোমধ্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হয়েছেন।

এবার স্থানীয় সরকারের এই নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে চার ধাপে। প্রথম ধাপে ভোটগ্রহণ করা হলো রাজশাহী, রংপুর, খুলনা, বরিশাল, ফরিদপুর, ঢাকা, ময়মনসিংহ, সিলেট, কুমিল্লা ও চট্টগ্রাম অঞ্চলের ১৩৯টি উপজেলা পরিষদে।

২১ মে দ্বিতীয় ধাপে ১৬০টি উপজেলায়, ২৯ মে তৃতীয় ধাপে ১১০ উপজেলায় এবং ৫ জুন চতুর্থ ধাপে ৫০টির বেশি উপজেলায় ভোটগ্রহণ করা হবে।
news24bd.tv/আইএএম

এই রকম আরও টপিক