ফাইনালে অলিম্পিয়াকোস-ফিওরেন্তিনা

ফাইনালে অলিম্পিয়াকোস-ফিওরেন্তিনা

কনফারেন্স লিগ

ফাইনালে অলিম্পিয়াকোস-ফিওরেন্তিনা

অনলাইন ডেস্ক

কনফারেন্স লিগের সেমিফাইনাল থেকে বিদায় নিলো অ্যাস্টন ভিলা। প্রথম লেগে পিছিয়ে পড়া দলটি প্রতিরোধ গড়তে পারল না দ্বিতীয় লেগেও। আরেক সেমিফাইনালে ক্লাব ব্রুগকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে ফিওরেন্তিনা।

প্রথম লেগে ৪-২ গোলে পিছিয়ে পড়া অ্যাস্টন ভিলা বৃহস্পতিবার (৯ মে) রাতে দ্বিতীয় লেগে অলিম্পিয়াকোসের কাছে হেরেছে ২-০ গোলে।

অন্য ম্যাচে ১-১ গোলে ড্র করেছিল ক্লাব ব্রুগ ও ফিওরেন্তিনা। তবে দুই লেগ মিলিয়ে ৪-৩ ব্যবধানে এগিয়ে থেকে শিরোপার মঞ্চে পা রাখে ফিওরেন্তিনা।

আগের ম্যাচে নিষিদ্ধ থাকায় অ্যাস্টন ভিলার গোলপোস্টের নিচে ছিলেন না আর্জেন্টাইন গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ। তার অনুপস্থিতিতে গোলপোস্ট ঠিকঠাক সামলাতে পারেননি রবিন ওলসেন।

আধিপত্য করে খেললেও ওই ম্যাচে ৪-২ গোলে হেরেছিল ভিলা। তবে দ্বিতীয় লেগে মার্টিনেজ ফিরলেও ভাগ্য সহায় হয়নি ভিলার। প্রতিপক্ষের মাঠে পুরোপুরি আধিপত্য করে খেললেও কাঙ্ক্ষিত গোলের দেখা পায়নি তারা। ৭৪ শতাংশ সময় বল দখলে রেখে ১৫টি শট নেয় ইংলিশ ক্লাবটি। যার ৪টি ছিল লক্ষ্য বরাবর।
 
 বিপরীতে মাত্র ২৬ শতাংশ সময় বল দখলে রেখে ২টি গোল আদায় করে নেয় গ্রিক ক্লাবটি। ম্যাচ শুরুর দশম মিনিটেই দলকে এগিয়ে দেন আইয়ুব এল কাবি। আগের ম্যাচেও হ্যাটট্রিক করেছিলেন এ মরক্কান ফরোয়ার্ড। এদিনও অ্যাস্টন ভিলাকে হতাশায় ডুবিয়েছেন তিনি। ম্যাচের ৭৮তম মিনিটে নিজের জোড়া গোল তুলে নেন তিনি। ভিলার অফসাইড ফাঁদ এড়িয়ে ওয়ান অন ওয়ান পজিশনে মার্টিনেজকে পরাস্ত করে গোল আদায় করে নেন তিনি। তাতে দুই লেগ মিলিয়ে একাই তিনি করেন ৫ গোল। ৬-২ ব্যবধানে হেরে বিদায় নেয় ভিলা।
 
অলিম্পিয়াকোস-ভিলার ম্যাচ একপেশে হলেও অবশ্য আরেক সেমিফাইনালে জমে উঠেছিল লড়াই। প্রথম লেগে ৩-২ গোলে পিছিয়ে থাকা ক্লাব ব্রুগ এদিন ম্যাচ শুরুর ২০তম মিনিটেই লিড পেয়েছিল। সুযোগ তৈরি হয়েছিল ফাইনালে ওঠার।
 
তবে দ্বিতীয়ার্ধের ৮৫তম মিনিটে পেনাল্টি উপহার দিয়ে সে সুযোগ নষ্ট করে বেলজিয়ান ক্লাবটি। সফল স্পটকিকে ফিওরেন্তিনাকে ফাইনালে পৌঁছে দেন লুকাস বেলত্রান।
 
শিরোপার লড়াইয়ে আগামী ২৯ মে মুখোমুখি হবে অলিম্পিয়াকোস-ফিওরেন্তিনা।

news24bd.tv/aa