বিমান দুর্ঘটনায় নিহত পাইলট আসিম জাওয়াদের কফিনে তিন বাহিনী প্রধানের শ্রদ্ধা

তিন বাহিনী প্রধানের শ্রদ্ধা

বিমান দুর্ঘটনায় নিহত পাইলট আসিম জাওয়াদের কফিনে তিন বাহিনী প্রধানের শ্রদ্ধা

অনলাইন ডেস্ক

চট্টগ্রামে বিমান বাহিনীর প্রশিক্ষণ বিমান দুর্ঘটনায় নিহত স্কোয়াড্রন লিডার মুহাম্মদ আসিম জাওয়াদ রিফাতের কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন সেনা, নৌ ও বিমান বাহিনী প্রধানেরা। শুক্রবার (১০ মে) সকালে ঢাকা সেনানিবাসস্থ বিএএফ বেস বাশার-এ তাকে শ্রদ্ধা জানানো হয়। এ সময় সেখানে রিফাতের  দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়।  

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এ তথ্য জানিয়েছে।

 

ঢাকা সেনানিবাসে জানাজা শেষে তার মরদেহ নেওয়া হয় মানিকগঞ্জে। শুক্রবার (১০ মে) দুপুর ১২টার দিকে তাকে বহনকারী বিমানবাহিনীর-২১৯ হেলিকপ্টারটি মানিকগঞ্জের শহীদ মিরাজ-তপন স্টেডিয়ামে পৌঁছায়।

বৃহস্পতিবার (৯ মে) সকাল সাড়ে ১০টার দিকে চট্টগ্রামের পতেঙ্গা জহুরুল হক বিমান ঘাঁটির থেকে বিমানবাহিনীর একটি প্রশিক্ষণ বিমান উড্ডয়ন করে। এর কিছুক্ষণ পরই বিমানে যান্ত্রিক ত্রুটি দেখা দেয় এবং বিমানটিতে আগুন ধরে যায়।

কর্ণফুলী নদীতে ভূপাতিত হওয়ার আগেই বিমানে থাকা বৈমানিক উইং কমান্ডার সোহান ও বৈমানিক স্কোয়াড্রন লিডার অসীম জাওয়াদ প্যারাসুট দিয়ে নদীতে নামলেও আহত হন।

পরে তাদের উদ্ধার করে পতেঙ্গা বিএনএস হাসপাতালে ভর্তি করা হয়। বিমানের উইং কমান্ডার সোহান জহুরুল হক ঘাঁটির মেডিকেল স্কোয়াড্রনে চিকিৎসাধীন রয়েছেন। তবে বিমান বিধ্বস্তর ঘটনায় বৈমানিক আসীম জাওয়াদ ওরফে রিফাত বিএনএস পতেঙ্গা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে মারা যান।

নিহত আসীম জাওয়াদ রিফাত মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার দরগ্রাম ইউনিয়নের গোপালপুর গ্রামের ডা. মোহাম্মদ আমানউল্লার ছেলে। তার মায়ের নাম নিলুফা খানম। নিহত পাইলট রিফাত মৃত্যুকালে স্ত্রী, ছয় বছর বয়সী কন্যা আইজা ও এক পুত্র সন্তানের জনক ছিলেন।   
news24bd.tv/আইএএম