ঢাকা-না.গঞ্জ-গাজীপুর ফেরত আরও ১৭ জনের করোনা শনাক্ত

ঢাকা-না.গঞ্জ-গাজীপুর ফেরত আরও ১৭ জনের করোনা শনাক্ত

আব্দুল লতিফ লিটু, ঠাকুরগাঁও

ঠাকুরগাঁওয়ের পাঁচ উপজেলায় নতুন করে ১৭ জনের করোনা শনাক্ত হয়েছে। তাদের মধ্যে সদর উপজেলার ২ জন, বালিয়াডাঙ্গীতে ৯ জন, পীরগঞ্জে ৩ জন, হরিপুরে ২ জন ও রাণীশংকৈলে একজন। শনাক্তরা ঢাকা, নারায়ণগঞ্জ ও গাজীপুর ফেরত। শনাক্তদের মধ্যে চারজন নারী ও ১৩ জন পুরুষ।

এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্তের সংখ্যা দাঁড়াল ৮৪ জনে। এর মধ্যে ২৩ জন চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাসায় ফিরেছেন।

সদর উপজেলায় শনাক্ত দুজনের বাড়ি আখানগর ইউনিয়নের কালিবাড়ী মহেষপুর এলাকায়। তারা ঢাকা ও নারায়ণগঞ্জ থেকে সম্প্রতি ঠাকুরগাঁওয়ে এসেছেন।

পীরগঞ্জ উপজেলায় শনাক্ত হয়েছেন একজন নারী ও দুজন পুরুষ। তাদের বাসা উপজেলার কোষারাণীগঞ্জ ও জাবরহাট এলাকায়।

হরিপুরে শনাক্ত হয়েছেন দুজন পুরুষ। তাদের বাসা উপজেলার কাঠালডাঙ্গী নামক এলাকায়। রাণীশংকৈল উপজেলায় শনাক্ত হয়েছেন ২২ বছর বয়সী এক যুবক। তার বাসা উপজেলা বাঁশবাড়ী এলাকায়।

এছাড়া জেলার সর্বোচ্চ সংখ্যক ৩ জন নারী ও ৬ জন পুরুষসহ ৯ জন করোনা শনাক্ত হয়েছেন বালিয়াডাঙ্গী উপজেলায়। তাদের দুজনের বাসা উপজেলার ছোট লাহিড়ী এলাকায়, একজনের আমাজানখোড় ইউনিয়নে এবং ৬ জনের বাসা বড় পলাশবাড়ী ইউনিয়নে। তারা সকলেই ঢাকা ও নারায়ণগঞ্জ ফেরত।

বৃহস্পতিবার (২৮ মে) রাতে বিষয়টি নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন ডা. মাহফুজার রহমান সরকার।

তিনি বলেন, দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হতে প্রাপ্ত সর্বশেষ রিপোর্ট অনুযায়ী ঠাকুরগাঁও জেলায় আজ নতুন করে ১৭ জন (সদর-২, বালিয়াডাঙ্গী-৯, পীরগঞ্জ-৩, হরিপুর-২ এবং রাণীশংকৈল-১) করোনা সংক্রমিত রোগী শনাক্ত হয়েছেন। পূর্বের রিপোর্টসহ ঠাকুরগাঁও জেলায় এ পর্যন্ত করোনা সংক্রমিত রোগীর সংখ্যা দাঁড়াল ৮৪ জনে। যাদের মধ্যে ২৩ জন সুস্থ হয়ে ছাড়পত্র নিয়ে বাসায় ফিরেছেন।

তিনি আরও জনান, গত ২৪ ঘণ্টায় জেলার পাঁচ উপজেলা থেকে নতুন করে ৬৮ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।

সর্বমোট প্রেরিত নমুনার সংখ্যা ১ হাজার ৪৫০টি। সর্বমোট প্রাপ্ত ফলাফল ১ হাজার ২৪৫টি, যাদের মধ্যে ১ হাজার ১৬১ জনের নেগেটিভ এবং সর্বশেষ রিপোর্ট সহ মোট ৮৪ জনের পজিটিভ রেজাল্ট আসে। এছাড়াও তিনি করোনার সংক্রমণ রোধে জেলাবাসীকে সরকারি নির্দেশনাসহ স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেন।

উল্লেখ্য, এর আগে শনিবার (১১ এপ্রিল) বিকেলে জেলায় প্রথম হরিপুরে ২ জন ও পীরগঞ্জে ১ জন করোনা শনাক্তের পর। গত (২৭মে)  সর্বশেষ ঠাকুরগাঁওয়ে ৪ জন শনাক্ত হয়।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর