সাবেক এমপি বদি আমার বাবা, দাবি জানিয়ে যুবকের মামলা

(বাঁ-দিক থেকে) সাবেক এমপি বদি, মোহাম্মদ ইসহাক

সাবেক এমপি বদি আমার বাবা, দাবি জানিয়ে যুবকের মামলা

আয়ুবুল ইসলাম

কক্সবাজার উখিয়া-টেকনাফের সাবেক সংসদ সদস্য (এমপি) আব্দুর রহমান বদিকে নিজের পিতা দাবি করে আদালতে মামলা করেছেন মোহাম্মদ ইসহাক নামে এক যুবক।  

আদালত মামলাটি আমলে নিয়ে আগামী ১৪ জানুয়ারি বিবাদী আব্দুর রহমান বদিকে স্বশরীরে হাজির হয়ে জবানবন্দি দেয়ার আদেশ দিয়েছেন। ডিএনএ পরিক্ষা করলে পিতৃত্বের বিষয়টি সন্দোহাতীতভাবে প্রমানিত হবে বলে দাবি বাদি ও তার আইনজীবীর।  

গেল ১৩ ডিসেম্বর আব্দুর রহমান বদিকে নিজের পিতা দাবি করে টেকনাফ জজ আদালতে মামলা করেন কায়ুখালী এলাকার বাসিন্দা মোহাম্মদ ইসহাক।

মামলায় বাদী উল্লেখ করেছেন, আব্দুর রহমান বদি ও সুফিয়া খাতুন দম্পতির সন্তান তিনি। ১৯৯২ সালের ৫ এপ্রিল ইসলামী শরীয়ত মোতাবেক তার বাবা মায়ের বিয়ে হয়। বিয়ে পড়ান হোটেল নিরিবিলির তৎকালীন মৌলভী আব্দুস সালাম। বিয়ের কাবিন নামা রেজিস্ট্রি করা প্রতিশ্রুতি দিয়েও পরবর্তীতে তা পূরণ করেন নি বদি।

মামলায় এই বিয়ের দুই জন স্বাক্ষীর নামও উল্লেখ করা হয়েছে।


সিগন্যাল অ্যাপ হ্যাক করা সম্ভব, দাবি ইসরায়েলের নিরাপত্তা প্রতিষ্ঠানের

রেল, বিমান ও ভূমি মন্ত্রণালয়ে নতুন সচিব

দেশ ও মানুষকে ভালোবেসে কর্তব্য পালন করতে হবে: প্রধানমন্ত্রী

নিখোঁজের দেড় মাস পর সেপটিক ট্যাংকে মিলল যুবকের লাশ

লন্ডন থেকে দুই শতাধিক যাত্রী নিয়ে সিলেটে নামছে বিমান


এরপর, দুই পরিবারের সম্মতিতেই সংসার শুরু করেন বদি ও সুফিয়া দম্পতি। সুফিয়া সন্তান সম্ভাবা হলে বদি গর্ভের সন্তান নষ্ট করতে চাপ দেন। এতে রাজি হন নি সুফিয়া। পরবর্তীতে সুকৌশলে তৎকালীন ইউপি চেয়ারম্যানের কর্মচারী মোহাম্মদ ইসলামের সঙ্গে সুফিয়ার বিয়ে দেয়া হয়। বিয়ের ৫ মাস পরে ১৯৯৪ সালে ৪ এপ্রিল জন্ম নেন ইসহাক।  

ইসহাক জানান, প্রাপ্ত বয়স্ক হওয়ার পর পিতার প্রয়োজনীয়তা তৈরি হওয়ায় তিনি বার বার বদির শরানাপন্ন হয়েও কাজ হয় নি। তাই তিনি আদালতের সশরনাপন্ন হয়েছেন।

ইসহাকের দায়ের করা মামলা আমলে নিয়ে আব্দুর রহমান বদির বিরুদ্ধে সমন জারি করেছে আদালত। আগামী ১৪ জানুয়ারি শুনানি হওয়ার কথা রয়েছে। মা সুফিয়া খাতুনের দ্বিতীয় পরিবারেই বেড়ে উঠেন ইসহাক।

news24bd.tv নাজিম