শেবাগ-শচিনের জুটিই হারিয়ে দিল বাংলাদেশকে
শেবাগ-শচিনের জুটিই হারিয়ে দিল বাংলাদেশকে

শেবাগ-শচিনের জুটিই হারিয়ে দিল বাংলাদেশকে

অনলাইন ডেস্ক

রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজের প্রথম ম্যাচেই ধাক্কা খেল বাংলাদেশ লেজেন্ডস। শুক্রবার শক্তিশালী ভারতীয় লেজেন্ডসের বিপক্ষে ১০ উইকেটের বড় ব্যবধানে হেরেছেন সুজন-রফিকরা। ব্যাটিংয়ে নেমে সেই পুরনো দিনগুলোকেই যেন মনে করিয়ে দিলেন শচীন টেন্ডুলকার ও বীরেন্দ্রর শেওয়াগ। বয়স হয়ে গেছে, তুলে রেখেছেন ব্যাট-প্যাডও।

কিন্তু ফের যখন ২২ গজে নামলেন, ঠিক যেন আগের সেই হার্ডহিটার শেওয়াগ ও উইলো হাতে মাঠ রাঙানো শচীনকেই দেখা গেলো। একেকটি বাউন্ডারিতে সোনালী সময়ের গল্প বলে যাচ্ছিলেন ভারতের সাবেক এই দুই ব্যাটসম্যান।   

দুই কিংবদন্তি তারকা ওপেনারের জুটিতে হার দিয়ে শুরু হলো বাংলাদেশের।

শুক্রবার (৫ মার্চ) ভারতের রাইপুরের শহীদ ভীর নারায়ণ সিং আন্তর্জাতিক স্টেডিয়ামে টসে জিতে শুরুটা দুর্দান্ত করে বাংলাদেশ। ব্যাটিংয়ে ঝড় তুলেন ওপেনার নাজিমউদ্দীন। আরেক ওপেনার জাভেদ ওমর বেলিম ১৯ বলে ১২ রান করে প্রাজ্ঞন ওঝার বলে সাজঘরে ফিরলেও রানের গতি সচল রাখেন তিনি।   

৩৩ বলে ৮ চার ও ১ ছয়ে ৪৯ করে ফেরেন নাজিমউদ্দীন। এরপর ওঝা দ্বিতীয় শিকার বানান নাফিস ইকবালকে (৭)। দলীয় ৭৬ রানে ফেরেন অধিনায়ক মোহাম্মদ রফিক (১)। এরপর রাজিন সালেহ (১২) ছাড়া আর কেউ বেশিক্ষণ স্থায়ী হয়নি। নির্ধারিত ২০ ওভারও টিকেনি বাংলাদেশ লেজেন্ডসের ইনিংস।


কেয়ামতের যত আলামত দৃশ্যমান

সূরা কাহাফ তিলাওয়াতে রয়েছে বিশেষ ফজিলত

করোনার ভ্যাকসিন গ্রহণে বাধা নেই ইসলামে

নামাজে মনোযোগী হওয়ার কৌশল


হান্নান সরকার ৩, আব্দুর রাজ্জাক ২, মোহাম্মদ শরীফ ৫ এবং খালেদ মাহমুদ সুজনের ৭ রানের সুবাদে ১৯.৪ ওভারে বাংলাদেশ থামে ১০৯ রানে। শেষ উইকেট হিসেবে আউট হন আলমগীর কবির (০)। উইকেটরক্ষক খালেদ মাসুদ সুজন অপরাজিত ছিলেন ৬ রানে।   

ভারতের হয়ে দু’টি করে উইকেট ভাগাভাগি করেন বিনয় কুমার, মানপ্রীত গনি ও ওঝা। একটি করে উইকেট নিয়েছেন যুবরাজ সিং ও ইউসুফ পাঠান।   

১১০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে জয়ের জন্য কোনো বেগ পেতে হয়নি ভারত লেজেন্ডসকে। মাত্র ১০.১ ওভারে বিনা উইকেটে ১১৪ রান করে দাপুটে জয় তুলে নেয় স্বাগতিকরা।   

শুরু থেকে ব্যাটিংয়ে ঝড় তুলেন শেওয়াগ। ৩৫ বলে ১০ চার ও ৫ ছয়ে ৮০ রানে অপরাজিত ছিলেন তিনি। ২৬ বলে ৫ চারে ৩৩ রান করেন অধিনায়ক শচীন।   দানবীয় ব্যাটিংয়ের সুবাদে ম্যাচ সেরা হয়েছেন শেওয়াগ।   

 news24bd.tv/আলী