সুন্দরবনে মারা যাওয়া বাঘটির মৃত্যুরহস্য জানা গেলো

সুন্দরবনে মারা যাওয়া বাঘটির মৃত্যুরহস্য জানা গেলো

অনলাইন ডেস্ক

বাঘের সংখ্যা কমছে এমন খবরে উদ্বিগ্ন সবাই। এর মধ্যে আবার সুন্দরবনের নদীর চরে মৃত বাঘ। আসলে কি কারণে এই বাঘের মৃত্যু? বন বিভাগের কর্মকর্তা বা প্রাণী সম্পদ কর্মকর্তারা এ নিয়ে উদ্বিগ্ন ছিলো।

বাঘের মৃত্যুর কারণ অনুসন্ধানে ময়নাতদন্ত করা হয়েছে।

ময়নাতদন্তে প্রাথমিকভাবে জানা গেছে বাঘের মৃত্যু রহস্য।

শনিবার (২০ মার্চ) সকালে বাগেরহাটের মোরেলগঞ্জের সুন্দরবন পূর্ব বন বিভাগের শরণখোলা রেঞ্জ অফিসের সামনে মৃত বাঘটির ময়নাতদন্ত সম্পন্ন করা হয়।

মোরেলগঞ্জ উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা জিএম আব্দুল কুদ্দুস এই বিষয়টি নিশ্চিত করেছেন। এসময়, শরণখোলা রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) জয়নাল আবেদীন, বন্য প্রাণী ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের মো. মফিজুর রহমানসহ বন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মোরেলগঞ্জ উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা জিএম আব্দুল কুদ্দুস জানান, মৃত বাঘটির ময়নাতদন্ত সম্পন্ন করা হয়েছে। বাঘটির শরীরে কোনো প্রকার আঘাতের চিহ্ন ছিল না। ধারণা করা হচ্ছে, বাঘটি বার্ধক্যজনিত কারণে মারা গেছে। অন্তত ৫ দিন আগে বাঘটি মারা গেছে বলে ধারণা করা হচ্ছে।

আরও পড়ুন


হাসপাতালে ভর্তি বাবা, সব ফেলে দেশে ফিরলেন নায়ক মারুফ

দেশে অস্থিরতা সৃষ্টি করতে চাইলে বিষদাঁত ভেঙে দেয়া হবে: কাদের

বিএনপি নেতা রুহুল আলম চৌধুরী না ফেরার দেশে

সীমান্তে আবারও বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত


প্রাণী সম্পদ কর্মকর্তা আরও জানান, কয়েকদিন আগে মারা যাওয়ার কারণে বাঘটির অনেক অঙ্গই পঁচে গেছে। তারপরও গুরুত্বপূর্ণ আলামত সংগ্রহ করা হয়েছে। এই আলামতগুলো রাজধানীর বনবিভাগের ফরেন্সিক ল্যাবে পাঠানো হবে। সেখানের রিপোর্টে বাঘটির মৃত্যুর আরও সঠিক কারণ জানা যাবে।

শরণখোলা রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) জয়নাল আবেদীন জানান, মৃত বাঘটির ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। রেঞ্জ অফিস সংলগ্ন বনে বাঘটির মরদেহ মাটিচাপা দেওয়া হয়েছে।

news24bd.tv আহমেদ