মোংলায় ডুবে গেল সারবাহী জাহাজ
মোংলায় ডুবে গেল সারবাহী জাহাজ

মোংলায় ডুবে গেল সারবাহী জাহাজ

Other

মোংলা বন্দরের পশুর পশুর চ্যানেলে সুন্দরবনের অপর পাড়ে ৮৫০ মেট্রিক টন সার বোঝাই ‘এম ভি দেশ বন্ধু’ নামে একটি লাইটার কার্গো জাহাজ ডুবে গেছে। শুক্রবার দুপুরে মোংলা বন্দরের পশুর চ্যানেলের কাইনমারী এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

এ সময় লাইটার কার্গো জাহাজটিতে থাকা ১০ নাবিক সাঁতার কেটে কূলে উঠতে সক্ষম হয়েছে।

ডুবে যাওয়া কার্গোটি পশুর চ্যানেলের চরের দিকে থাকায় মুল চ্যানেল সম্পূর্ণই ঝুঁকিমুক্ত নিরাপদ রয়েছে।

মোংলা বন্দর কর্তৃপক্ষ এ তথ্য নিশ্চিত করেছে।

আরও পড়ুন:


পঞ্চম শ্রেণির ছাত্রী খালাতবোনকে রেস্টহাউজে নিয়ে ধর্ষণ

ঝালকাঠিতে দুর্বত্তদের এলোপাতাড়ি কোপে স্ত্রী নিহত, স্বামী আহত

আরিয়ানের ক্ষোভ, ‘পার্টিতে লোক ছিল ১৩০০, গ্রেপ্তার শুধু ১৭’

ই-কমার্সে ক্ষতিগ্রস্ত গ্রাহকদের দায় নেবে না সরকার: বাণিজ্যমন্ত্রী

দুর্ঘটনাকবকিত ‘এমভি দেশ বন্ধু’ লাইটার জাহাজের মাস্টার মো. রিয়াদ আলী মোল্লা ও বাংলাদেশ লঞ্চ লেবার অ্যাসোসিয়েশনের মোংলা শাখার সহসাধারণ সম্পাদক আবুল হাসান বাবুল এ তথ্য নিশ্চিত করে জানান, মোংলা বন্দরের হারবাড়িয়ার ১৪ নম্বর বয়ায় অবস্থানরত পানামা পতাকাবাহী ‘এমভি সিএনভি জর্দানি’ নামে একটি বাণিজ্যিক জাহাজ থেকে বৃহস্পতিবার রাতে ৮৫০ মেট্রিক টন ড্যাপ সার বোঝাই করে পশুর চ্যানেলের কাইনমারী এলাকায় আসলে অন্য একটি লাইটার জাহাজ এসে ধাক্কা দেয়। এতে সার বোঝাই এমভি দেশ বন্ধু নামের লাইটার কার্গো জাহাজ ডুবে যায়।

এ সময় লাইটার কার্গো জাহাজটিতে থাকা ১০ নাবিক সাঁতার কেটে কূলে উঠতে সক্ষম হয়েছে। সার বোঝাই লাইটার কার্গো জাহাজটি মোংলা থেকে যশোরের নওয়াপাড়ার উদ্দেশ্যে যাচ্ছিল। বর্তমানে ডুবে যাওয়া কার্গগো জাহাজটি জোয়ারের সময় ব্রিজের কিছু অংশ দেখা গেলেও বাকী পুরো অংশই নদীতে নিমজ্জিত রয়েছে। এ ঘটনায় মোংলা থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে বলে জানিয়েছেন কার্গো জাহাজটির মাস্টার রিয়াদ আলী মোল্লা।

মোংলা বন্দর কর্তৃপক্ষের হারবার মাস্টার ও সচিব (ভারপ্রাপ্ত) কমান্ডার শেখ ফখরউদ্দীন বলেন, দুর্ঘটনাকবলিত স্থান পরির্দশন করেছে মোংলা বন্দরের হারবার বিভাগের সদস্যরা। সার বোঝাই লাইটার কার্গো জাহাজটি মূল পশুর চ্যানেলের বাহিরে ডুবেছে। কার্গোটি পশুর চ্যানেলের চরের রয়েছে, এতে মূল চ্যানেল সম্পূর্ণই ঝুঁকিমুক্ত নিরাপদ রয়েছে। এতে বন্দরের চ্যানেল দিয়ে জাহাজ চলাচলে কোন সমস্যা ও ঝুঁকি নেই। দুর্ঘটনাকবলিত স্থানে মার্কিংয়ের ব্যবস্থা করে দেওয়া হয়েছে, যাতে পুনরায় অন্য কোনো নৌযান দুর্ঘটনার শিকার না হয়।

news24bd.tv/ তৌহিদ

সম্পর্কিত খবর

;