যুবলীগ নেতার কবজি বিচ্ছিন্ন: আ.লীগ-যুবলীগের বিক্ষোভ

যুবলীগ নেতার হাতের কবজি বিচ্ছিন্ন করার প্রতিবাদে বিক্ষোভ মিছিল

যুবলীগ নেতার কবজি বিচ্ছিন্ন: আ.লীগ-যুবলীগের বিক্ষোভ

ইমন চৌধুরী, পিরোজপুর

পিরোজপুরে কুপিয়ে যুবলীগ নেতার হাতের কবজি বিচ্ছিন্ন করার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগসহ বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা।

বৃহস্পতিবার রাত ৮টার দিকে পিরোজপুর শহরের প্রধান সড়কে যুবলীগ নেতার ওপর হামলার বিচার দাবি করে বিক্ষোভ মিছিল করেন তারা। মিছিল শেষে শহরের টাউনক্লাব সড়কে দাঁড়িয়ে বক্তব্য রাখেন নেতাকর্মীরা।

এসময় কদমতলা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হানিফ খান বলেন, আমাদের এলাকার লোকজন বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে সদর উপজেলা আওয়ামী লীগের আলোচনা সভা সফল করার জন্য যোগদান করে।

বুধবার লোক বেশি থাকায় তাদের ওপর হামলা করতে পারেনি। তাই আজ বাড়িতে বাড়িতে গিয়ে নেতাকর্মীদের ওপর হামলা চালানো হয়েছে। স্থানীয় ইউপি চেয়ারম্যান শিহাব ও তার ভাতিজা বায়জীদের নেতৃত্বে হত্যার উদ্দেশে এ হামলা চালিয়ে যুবলীগ নেতা নাদিমের হাতের কবজি বিচ্ছিন্ন করা হয়েছে অভিযোগ করেন তারা। তাকে গুরুতর অবস্থায় উদ্ধার করে হাসপাতালে আনার পর খুলনায় পাঠানো হয়েছে।
নাদিমের শরীরের বিভিন্ন স্থানে ২০ থেকে ৩০টি কোপ দেওয়া হয়েছে। আমরা এর কঠিন বিচার দাবি করছি।

আর পিরোজপুর সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি স্বপন মল্লিক বলেন, স্থানীয় কিছু নেতার ছত্রছায়ায় সন্ত্রাসীরা রাজনীতি করার সাহস পাচ্ছে। তাদের আশ্রয়-প্রশ্রয় দিচ্ছে স্বার্থ হাসিলের জন্য। প্রশাসনের কাছে অনুরোধ এ ধরনে সন্ত্রাসীদের দ্রুত গ্রেফতার করে বিচারের আওতায় আনা হোক।

এদিকে এ হামলায় এখনো কোনো মামলা হয়নি এবং এ ঘটনায় কাউকে আটক করা হয়নি বলে জানান পিরোজপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আ.জা. মো. মাসুদুজ্জামান। তিনি বলেন, এ ঘটনায় অভিযুক্তদের ধরতে অভিযান পরিচালনা করছে পুলিশ।

উল্লেখ্য, পিরোজপুর সদর উপজেলার ভৈরমপুর এলাকায় বৃহস্পতিবার সকালে নাদিম খান (২৫) নামের ওই যুবলীগ নেতাকে কুপিয়ে হাতের কবজি বিচ্ছিন্ন করার অভিযোগ উঠে প্রতিপক্ষের বিরুদ্ধে। এ সময় তাদের হামলায় মোঃ মাসুদ (৩৫) নামের আরোও একজন আহত হয়েছেন। আহত নাদিমকে উন্নত চিকিৎসার জন্য খুলনা পাঠানো হয়েছে। মাসুদ পিরোজপুর সদর হাসপাতালে চিকিৎসাধীন আছে।

থানা ও স্থানীয় সূত্রে জানা গেছে, গতকাল বুধবার পিরোজপুর শহরে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আওয়ামী লীগ এক অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে যোগ দেয়াকে কেন্দ্র করে তাদের প্রতিপক্ষ বেলা ১১ টার দিকে পিরোজপুর সদর উপজেলার উত্তর ভৈরমপুর এলাকায় ১৫-২০ জনের একটি দল যুবলীগের ইউনিয়ন কমিটির সদস্য নাদিম খান ও মাসুদের উপর এলোপাতাড়ি হামলা চালায়। এ সময় তারা কুপিয়ে নাদিমের ডান হাতের কবজি বিচ্ছিন্ন করে ফেলে। অন্যদিকে তাদের ধারালো অস্ত্রের আঘাতে মাসুদও আহত হয়।

আরও পড়ুন


যে ছোট দোয়ায় আল্লাহর দয়া লাভ করা যায়!

news24bd.tv এসএম