‘পুষ্পা’র স্টাইলে লাল চন্দন পাচার করতে গিয়ে ধরা

‘পুষ্পা’র স্টাইলে লাল চন্দন পাচার করতে গিয়ে ধরা

অনলাইন ডেস্ক

ভারতের দক্ষিণী সিনেমা ‘পুষ্পা’ জ্বরে কাঁপছে গোটা ভারত। ব্লক বাস্টার এই ছবিটি দেশি-বিদেশি সিনেমা প্রেমীদের মাঝে ব্যাপক সাড়া ফেলেছে। এই চলচ্চিত্রে বিভিন্ন সংলাপ এবং গানগুলি এখন চলচ্চিত্র তারকা, ক্রিকেটার, সোশ্যাল মিডিয়া এবং ফ্যানদের ইনফ্লুয়েন্সারদের মুখে মুখে ঘুরছে।  

প্রত্যেকেই এই সিনেমার সংলাপ-গান নকল করে ভিডিও বানিয়ে পোস্ট করছেন সোশ্যাল মিডিয়ায়।

তবে, এবার মুদ্রার উল্টো পিঠও দেখা গেলো। ‘পুষ্পা’ সিনেমা দেখে লাল চন্দন পাচারের চেষ্টা করতে গিয়ে ইয়াসিন ইয়ানাতুল্লাহ নামে এক ব্যক্তি পুলিশের কাছে ধরা পড়েছে।

সিনেমায় আল্লু অর্জুন অভিনীত চরিত্রটি প্রথমে ট্রাকে চন্দন কাঠ বোঝাই করত। তারপর তার উপর দুধের ক্যান চাপিয়ে তা আড়াল করে দিত।

এরপর চেকপোস্টে পুলিশকে ফাঁকি দিয়ে এসব কাঠ পাচার করত সে।

বিভিন্ন ভারতীয় গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়, পুষ্পা সিনেমা স্টাইলে ভারতের কর্নাটক অন্ধ্রপ্রদেশের সীমান্ত থেকে মহারাষ্ট্রে বিপুল পরিমাণ চন্দন কাঠ নিয়ে যাচ্ছিল ইয়াসিন। কিন্তু যাত্রাপথে তাকে গ্রেপ্তার করে পুলিশ। এসময় ইয়াসিনের কাছ থেকে প্রায় আড়াই কোটি টাকার লাল চন্দন কাঠ উদ্ধার করা হয়।

পুলিশ জানিয়েছে, ইয়াসিন প্রথমে লাল চন্দন কাঠ ট্রাকে তুলেছিলেন। তার ওপরে ফল ও সবজির বাক্স বোঝাই করেছিলেন। তার ওপর ট্রাকটির গায়ে তিনি করোনার প্রয়োজনীয় পণ্য লেখা একটি স্টিকারও লাগিয়েছিলেন। তবে তার এই বুদ্ধি কাজে লাগেনি। মহারাষ্ট্র সীমান্ত অতিক্রম করে সাংলি জেলার মেরাজ নগরের গান্ধী চকে বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) ধরা পড়েন ইয়াসিন।  

পুষ্পা সিনেমা দেখে লাল চন্দন পাচারের চেষ্টা

সাংলির পুলিশ সুপার দীক্ষিত গেদাম জানিয়েছেন, গোপন সূত্রে পাওয়া খবরের ভিত্তিতে, বন দফতরের কর্মকর্তাদের সঙ্গে নিয়ে একটি যৌথ অভিযান চালাই আমরা। অভিযানের সময় আমরা একটি ট্রাক বাজেয়াপ্ত করি। অভিযুক্ত ইয়াসিনকে গ্রেপ্তার করি।  

তিনি আরও জানান, গ্রেপ্তারের সময় ট্রাক থেকে প্রায় ১ টন চন্দন কাঠ পাওয়া গেছে, যার মূল্য প্রায় ২.৪৫ কোটি রুপি। ট্রাকটির দাম ১০ লাখ রুপি টাকা। ভারতীয় দণ্ডবিধি এবং বন আইনের বিভিন্ন ধারায় তার ইয়াসিনের বিরুদ্দে মামলা করা হয়েছে। এই চক্রের সঙ্গে আর কারা কারা জড়িত আছে, তা খুঁজে বের করতে আরও তদন্ত করা হচ্ছে। ’

news24bd.tv/ নাজিম