আজ শিল্পপতি জয়নুল হক সিকদারের প্রথম মৃত্যুবার্ষিকী

সংগৃহীত ছবি

আজ শিল্পপতি জয়নুল হক সিকদারের প্রথম মৃত্যুবার্ষিকী

অনলাইন ডেস্ক

দেশের শীর্ষস্থানীয় শিল্পপতি, খ্যাতিমান ব্যবসায়ী, বিশিষ্ট সমাজসেবী, শিক্ষানুরাগী, বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অত্যন্ত ঘনিষ্ঠজন সিকদার গ্রুপ অব কোম্পানিজের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা জয়নুল হক সিকদারের প্রথম মৃত্যুবার্ষিকী আজ। গত বছরের এই দিন ৯১ বছর বয়সে মারা যান তিনি।

তাঁর প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে পরিবার ও সিকদার গ্রুপের পক্ষ থেকে নানা কর্মসূচি নেওয়া হয়েছে।

বেসরকারি ন্যাশনাল ব্যাংক লিমিটেড, সিকদার মেডিকেল কলেজ, জেড এইচ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, গার্মেন্ট, রিয়েল এস্টেট, এভিয়েশনসহ বিভিন্ন সেক্টরে শিল্প প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করে গেছেন এই শিল্পোদ্যোক্তা।

প্রয়াত বীর মুক্তিযোদ্ধা জয়নুল হক সিকদারের পাঁচ ছেলে ও তিন মেয়ে দেশে-বিদেশে প্রতিষ্ঠিত ব্যবসায়ী। বর্তমানে বাংলাদেশ, থাইল্যান্ড, সিঙ্গাপুর, ইউএই, পোল্যান্ড, ফ্রান্স ও আমেরিকায় সিকদার গ্রুপের ব্যবসা রয়েছে।

আরও পড়ুন: সকালে উঠে হাঁটতে যাচ্ছেন? যে বিষয়গুলি ভুলেও করবেন না


পঁচাত্তরের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করা হলে প্রতিকূল পরিস্থিতির মধ্যেও একমাত্র রায়েরবাজারে তাঁর স্মরণে কুলখানির আয়োজন করেন বীর মুক্তিযোদ্ধা জয়নুল হক সিকদার। নৈতিকতার সঙ্গে কখনই আপস করতেন না।

তিনি এটাই বিশ্বাস করতেন যে, নীতি-নৈতিকতা আর একাগ্রতাই ব্যবসার মূলমন্ত্র। আর এটাই তাঁকে পৌঁছে দিয়েছে অনন্য উচ্চতায়। বর্ণাঢ্য ব্যবসায়িক জীবনে পেয়েছেন নানা খ্যাতি।

news24bd.tv রিমু

সম্পর্কিত খবর