১ হাজার দিন অপরাজিত মেসির আর্জেন্টিনা
১ হাজার দিন অপরাজিত মেসির আর্জেন্টিনা

সংগৃহীত ছবি

১ হাজার দিন অপরাজিত মেসির আর্জেন্টিনা

অনলাইন ডেস্ক

কোচ লিওনেল স্কালোনি অধীনে আর্জেন্টিনা সর্বশেষ ৩০ ম্যাচ ধরে অপরাজিত। ২০১৯ সালের জুলাইয়ে শেষবার ব্রাজিলের কাছে ২-০ গোলে হেরেছিল আর্জেন্টিনা। সেই ম্যাচের গত হয়েছে ১ হাজারটি দিন। এই সময়েল ৩০ ম্যাচে কোনো দলই হারাতে পারেনি আর্জেন্টিনাকে।

রীতিমতো অজেয় হয়ে উঠেছে লিওনেল মেসিরা।  

ল্যাতিনের শক্তিশালী দলগুলো এই সময়ে কয়েকটি করে ম্যাচ খেলেছে আর্জেন্টিনার বিপক্ষে। এরমধ্যে পরাশক্তি ব্রাজিলও খেলেছে তিন ম্যাচ। কিন্তু কোনো ম্যাচেই আর্জেন্টিনাকে হারাতে পারেনি ব্রাজিল। বরং ব্রাজিলের মাঠে ব্রাজিলকে হারিয়ে আর্জেন্টিনা জিতে নিয়েছে সর্বশেষ কোপা আমেরিকার শিরোপা।

টানা অপরাজির থাকার রেকর্ড থেকে এখনো অবশ্য বেশ দূরে আর্জেন্টিনা। এখনো পর্যন্ত একটানা সবচেয়ে বেশি ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড ইতালির। ২০২১ সালের সেপ্টেম্বর পর্যন্ত ৩৭ ম্যাচ অপরাজিত ছিল তারা।

১৯৯৪ বিশ্বকাপে চ্যাম্পিয়ন হওয়ার পথে ১৯৯৩-৯৫ সময়ে টানা ৩৫ ম্যাচ অপরাজিত ছিল ব্রাজিল। ২০০৭ থেকে ২০০৯ এই সময়ে টানা ৩৫ ম্যাচ অপরাজিত ছিল স্পেন। ১৯৯১ থেকে ১৯৯৩- এই সময়টায় টানা ৩১ ম্যাচ অপরাজিত থাকার নজির আছে আর্জেন্টিনারও। মেসিদের সামনে সুযোগ আছে এই ছন্দ ধরে রেখে রেকর্ডটা উপরে তোলার।

টানা ৩০ ম্যাচে অপরাজিত থাকা আর্জেন্টিনা আগামীকাল ভোরে ইকুয়েডরের বিপক্ষে ম্যাচে জিতলেই নিজেদের ইতিহাসে টানা ৩১ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড স্পর্শ করবে।

news24bd.tv/আলী