পাকিস্তানের সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর ভাতিজা গ্রেপ্তার

পাকিস্তানের সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর ভাতিজা গ্রেপ্তার

অনলাইন ডেস্ক

মসজিদে নববীতে বিশৃংখল ও পবিত্রতা নষ্ট করার ঘটনায় পাকিস্তানের সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী শেখ রশিদ আহমেদের ভাতিজা শেখ রশিদ শফিককে গ্রেপ্তার করা হয়েছে। রোববার ব্যস্ত সময়ে সৌদি আরব থেকে ইসলামাবাদ বিমানবন্দরে পৌঁছার পর পরই তাকে গ্রেপ্তার করা হয়।

মসজিদে নববীতে প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ ও তার দলবলের বিরুদ্ধে আপত্তিকর স্লোগান দেয়ার সঙ্গে যুক্ত থাকার অভিযোগে তাকে গ্রেপ্তার করা হয়। বিমানবন্দরের সূত্র অনুযায়ী, একটি বেসরকারি এয়ারলাইন্সে করে পাকিস্তান ফেরেন শফিক।

জবাবে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী তার ভাতিজাকে গ্রেপ্তারের বিষয় নিশ্চিত করেন। বলেন, সে ওমরাহ পালন শেষে পাকিস্তানে অবতরণ করতেই গ্রেপ্তার করা হয়েছে। (মসজিদে নববীর ঘটনার সময়) আমরা কেউই সৌদি আরবে ছিলাম না। কিন্তু আমাদের বিরুদ্ধে মামলা দেয়া হয়েছে।
মামলা হওয়ার পর বিভিন্ন বাসাবাড়িতে তল্লাশি চালানো হচ্ছে। শেখ রশিদ বর্তমান সরকারের উদ্দেশে বলেন, তারা যেখানেই যাবে, সেখানেই মানুষ তাদেরকে হয়রানি করবে

ঘটনা জানেন এমন সূত্র বলেছেন, গ্রেপ্তারের পর শফিককে কেন্দ্রীয় তদন্ত সংস্থায় নিয়ে যাওয়া হয়েছে। মসজিদে নববীর ঘটনায় কমপক্ষে ১৫০ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। এর মধ্যে ১৪ জন পরিচিত। ১০০ থেকে ১৫০ জন অজ্ঞাত। পরিচিতদের মধ্যে রয়েছেন সাবেক প্রধানমন্ত্রী ও পিটিআইয়ের চেয়ারম্যান ইমরান খান, সাবেক তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী, শেহবাজ গিল, সাহিবজাদা জাহাঙ্গীর ও পিটিআইয়ের বিভিন্ন নেতা।

news24bd.tv/ তৌহিদ