'যদি আমি জানতাম, তবে এটার অংশ হতাম না'

ছবি সংগৃহীত

'যদি আমি জানতাম, তবে এটার অংশ হতাম না'

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষনেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, যদি আমি জানতাম (জামায়াতের নেতাদেরকে বিএনপির টিকিট দেয়া হবে), তবে এটার অংশ হতাম না কিন্তু যদি ভবিষ্যৎ সরকারে এসব মানুষের কোনও ভূমিকা থাকে, তবে আমি একদিনও থাকব না।

বুধবার বিকেলে ঢাকার মতিঝিল এলাকায় নিজের চেম্বারে ভারতের গণমাধ্যম দি ইন্ডিয়ান এক্সপ্রেসের সঙ্গে ঘণ্টাব্যাপী একটি এক্সক্লুসিভ কথোপকথন শেষে জাতীয় ঐক্যফ্রন্টের অধীনে বাংলাদেশ জামায়াতে ইসলামীর ২২ নেতার আসন্ন নির্বাচনে অংশগ্রহণের বিষয়ে এসব কথা বলেন তিনি।

ড. কামাল হোসেন বলেন, দুঃখের সঙ্গে আমাকে বলতে হচ্ছে যে জামায়াতের নেতাদেরকে বিএনপির মনোনয়ন দেয়া বোকামি হয়েছে। আমি লিখিতভাবে জানিয়েছিলাম যে জামায়াতকে সমর্থন করা এবং ধর্ম, মৌলবাদ, উগ্রপন্থাকে আনা যাবে না।

তিনি বলেন, আমি চ্যালেঞ্জার নই। আমি ৮০ বছর বয়সী একজন বৃদ্ধ মাত্র। দেশে আইনের শাসন, গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য কাজ করছি। আমি নির্বাচনের দিনটির জন্য অপেক্ষা করছি।

নির্বাচনের দিনটি স্বাধীনতার দিন। যদি অবাধ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হয়, তবে এটি হবে দ্বিতীয় স্বাধীনতা দিবস।

সাবেক এই আইনমন্ত্রী বলেন, পুলিশকে দেখুন, তারা কী করছে? পুলিশ সদস্য হয়ে গেছে দলীয় লাঠিয়াল (দলের সৈন্য)…প্রধানমন্ত্রী শেখ হাসিনার নাম উল্লেখ না করে তিনি বলেন, একজন সম্পূর্ণ স্বৈরশাসক’। আমাদের ভারতের সত্যিকার সহযোগিতা প্রয়োজন। আর ভারতের স্বার্থেই দেশটিকে আমাদের স্বার্থকে দেখা উচিত।

ভারতের সঙ্গে বিএনপির সম্পর্কের বিষয়ে সাবেক এই পররাষ্ট্রমন্ত্রী বলেন, যখন দলটির চেয়ারপারসন খালেদা জিয়া ভারতে যান, তখন তিনি বলেন যে তারা এর আগে ভুল করেছে। এটা তাদের সংশোধনেরই একটা প্রক্রিয়া।

ড. কামাল হোসেনের সঙ্গে কথোপকথন সংক্রান্ত এই প্রতিবেদন বৃহস্পতিবার প্রকাশ করে গণমাধ্যমটি।


NEWS24▐ কামরুল


 

সম্পর্কিত খবর