ইসির ভোটার তালিকা প্রকল্পে গণপদত্যাগ!

ইসির ভোটার তালিকা প্রকল্পে গণপদত্যাগ!

নিজস্ব প্রতিবেদক

ফেব্রুয়ারির মধ্যে চাকরি স্থায়ীকরণের ব্যবস্থা না হলে গণপদত্যাগের ঘোষণা দিয়েছেন নির্বাচন কমিশনের এনআইডি সার্ভিসের ৭২ কর্মকর্তা। এরমধ্যে আজকে এ বিষয়ে প্রকল্প মহাপরিচালকের কাছে লিখিত আবেদন জমা দিয়েছেন ৪০ জন। এর আগে ৩২ কর্মকর্তা লিখিত আবেদন জমা দেন। সব মিলে ৭২ জন কর্মকর্তা গণপদত্যাগের হুমকি দিয়েছেন বলে জানা গেছে।


    
ইসির কর্মকর্তারা বলেন, ‘আইডেন্টিফিকেশন সিস্টেম ফর এনহ্যান্সিং অ্যাকসেস টু সার্ভিসেস (আইডিয়া)' প্রকল্পের মোট ৭২ কর্মকর্তা  (টেকনিক্যাল এক্সপার্ট ও টেকনিক্যাল সাপোর্ট) ইতোমধ্যে তাদের চাকরির মেয়াদ বৃদ্ধি না করার জন্য প্রকল্পের মহা-পরিচালক বরাবর আবেদন করেছেন।

নির্বাচন কমিশনের এনআইডি উইং সূত্রে জানা গেছে, টেকনিক্যাল এক্সপার্ট ও টেকনিক্যাল সাপোর্ট পদে চাকরিরত ৭২জন পদত্যাগ করলে জাতীয় পরিচয়পত্র সংশ্লিষ্ট সকল সেবা বন্ধ হয়ে যেতে পারে। হুমকির মুখে পড়বে জাতীয় পরিচয়পত্রের তথ্যভান্ডার (ডাটাবেজ)। ব্যাহত হতে পারে স্মার্টকার্ড উৎপাদন ও বিতরণ কার্যক্রম।

এমনকি ভোটার তালিকা প্রণয়নের দায়িত্বে থাকা এসব কর্মকর্তার বিকল্প না থাকায় বাধাগ্রস্ত হতে পারে আগামী ডিসেম্বরে অনুষ্ঠিত হতে যাওয়া একাদশ জাতীয় সংসদ নির্বাচন।

সম্পর্কিত খবর