‘গণতন্ত্রহীনতার জন্য আ.লীগ তছনছ হবে’

জয়নুল আবেদীন ফারুক।

‘গণতন্ত্রহীনতার জন্য আ.লীগ তছনছ হবে’

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

গণতন্ত্রহীনতার জন্য আওয়ামী লীগ একদিন ভেঙে তছনছ হয়ে যাবে বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবেদীন ফারুক।

তিনি বলেছেন, যে দেশে রডের বদলে বাঁশ দেয়া হয়, বাঁশের বদলে কাঠের খরি দিয়ে মঞ্চ করা হয়। আর সেই মঞ্চ ভেঙে যেভাবে তছনছ হয়েছে। গণতন্ত্রহীনতার জন্য আওয়ামী লীগও একদিন ভেঙে তছনছ হয়ে যাবে।

শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুসহ সকল রাজবন্দীদের মুক্তির দাবিতে এ মানববন্ধনের আয়োজন করা হয়। দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন নামের একটি সংগঠন মানববন্ধনের আয়োজন করে।

জয়নুল আবেদীন বলেন, বেগম খালেদা জিয়া যখন দেশের গণতন্ত্রহীনতাকে গণতন্ত্রে রুপান্তর করার আন্দোলন শুরু করেছেন তখনই একটা মিথ্যা মামলা দিয়ে তাকে জেলে পাঠানো হয়েছে।

আমাদের দাবি বেগম খালেদা জিয়াকে নিঃশর্ত মুক্তি দিতে হবে।

গ্রহণযোগ্য নির্বাচন দাবি করে তিনি বলেন, এই মুক্তির পর দেশে একটি গ্রহণযোগ্য নির্বাচন প্রয়োজন। সেই নির্বাচন হতে হবে সকল দলের অংশগ্রহণে, নিরপেক্ষ ও আমার ভোট আমি দেব যাকে খুশি তাকে দেব সেই নীতির মাধ্যমে।

এই দেশে আবার বাকশাল তৈরি করার পরিকল্পনা হচ্ছে মন্তব্য  করে বিএনপির এই নেতা বলেন, ইতিমধ্যে আমরা নির্বাচন কমিশনে চিঠি দিয়েছি। আমরা বলেছি একজন সাবেক প্রধানমন্ত্রীকে জেলে রেখে আরেকজন সরকারি টাকা খরচ করে আওয়ামী লীগের ভোট চেয়ে বেড়াচ্ছেন। অবিলম্বে এই আচারণ বন্ধ করতে হবে। কিন্তু সেই দিকে লক্ষ নাই।

আয়োজক সংগঠনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপনের সভাপতিত্বে মানববন্ধনে আরও বক্তব্য রাখেন বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভূঁইয়া। উপস্থিত ছিলেন বিএনপির তথ্য ও গবেষণা বিষয়ক সহ-সম্পাদক কাদের গনি চৌধুরী, স্বাস্থ্য বিষয়ক সহ-সম্পাদক জাহানারা বেগম, নির্বাহী কমিটির সদস্য আলমগীর হোসেন, জিনাফের সভাপতি মিয়া মোহাম্মদ আনোয়ার, শিক্ষক নেতা অধ্যক্ষ সেলিম মিয়া প্রমুখ।
 

সম্পর্কিত খবর