এজিয়ান সাগরে নৌকা ডুবি: ১৫ অভিবাসীর মৃত্যু

ডুবে যাওয়া যাত্রীদের উদ্ধার করছে গ্রিসের কোস্ট গার্ড [ছবি: এএফপি]

এজিয়ান সাগরে নৌকা ডুবি: ১৫ অভিবাসীর মৃত্যু

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

গ্রিসের এজিয়ান সাগরে নৌকা ডুবির ঘটনায় পাঁচ শিশুসহ অন্তত ১৫ অভিবাসীর মর্মান্তিক মৃত্যু হয়েছে। নৌকাটিতে ২১ জন অভিবাসী ছিল বলে গ্রিসের পুলিশ জানিয়েছে। স্থানীয় সময় আজ সকালে এই নৌকা ডুবির ঘটনাটি ঘটে।

ডুবে যাওয়া নৌকাটি অভিবাসীদের নিয়ে তুরস্ক থেকে গ্রিসের দিকে যাচ্ছিল।

আগাথোনিসি দ্বীপের উপকূলে একজন পুরুষ, এক নারী এবং চার শিশুর দেহ ভেসে ওঠার পর পুলিশ আরো ৯ ব্যক্তির লাশ উদ্ধার করতে সক্ষম হয়।  

দুই নারী এবং এক পুরুষ নিরাপদ স্থানে সাঁতরে এসে পুলিশকে নৌকাডুবির ঘটনা জানান। নৌকাটিতে ২১ জন লোক ছিল বলে তারা জানিয়েছেন।

news24bd.tv

একটি টহল নৌকা, একটি সামরিক হেলিকপ্টার এবং তিনটি মাছ ধরার নৌকা উদ্ধার অভিযানে অংশ নিয়েছে এবং কোস্টগার্ড কর্মকর্তারা এ ক্ষেত্রে ইউরোপীয় বর্ডার এজেন্সি ফ্রন্টটেক্সের সহযোগিতা চেয়েছেনও বলে আন্তর্জাতিক গণমাধ্যমের খবরে বলা হয়েছে।

ঘটনার পর গ্রিসের অভিবাসন মন্ত্রী ডিমিত্রিস ভিটসাস এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানান, ‘আমরা কোনোভাবেই মৃতের সংখ্যা বাড়তে দিতে পারিনা। আমাদের লক্ষ্য দুর্ঘটনার শিকার যাত্রীদের নিরাপদ স্থানে ফিরিয়ে আনা। কোস্ট গার্ড ও সামরিক বাহিনী তাদের উদ্ধারে সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছে। ’

২০১৪ সালে শরণার্থী সঙ্কট সৃষ্টি হওয়ার পর গত বছর অবৈধ অভিবাসীদের অনুপ্রবেশ সর্বনিম্ন পর্যায়ে ছিল বলে ইউরোপীয় ইউনিয়ন জানিয়েছে। এদের বেশির ভাগই গ্রিস হয়ে তুরস্কে পাড়ি জমিয়েছে।  

সূত্র: দ্য ইন্ডিপেনডেন্ট, সিনহুয়া   [অরিন/নিউজ টোয়েন্টিফোর]

 

সম্পর্কিত খবর