মঞ্জুর কণ্ঠে ‘গ্রিন-ক্লিন খুলনা’ গড়ার প্রত্যয়

নজরুল ইসলাম মঞ্জু

মঞ্জুর কণ্ঠে ‘গ্রিন-ক্লিন খুলনা’ গড়ার প্রত্যয়

সামছুজ্জামান শাহীন • খুলনা

খুলনা সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে দলীয় মনোনয়ন পাওয়ার পর খুলনা নগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জু বলেছেন, ‘নির্বাচিত হলে আমি জনগণের প্রত্যাশা পূরণ করতে চাই। পরিস্কার ড্রেনেজ ব্যবস্থা, রাস্তায় ময়লা আবর্জনা থাকবে না। গাছ দিয়ে সাজানো সুন্দর গ্রিন-ক্লিন সিটি গড়তে চাই। আমি মনে করি, জনগণের সাথে কাজ করার এই যে আনন্দ, একজন রাজনৈতিক কর্মীর জন্য এর চেয়ে বড় পাওয়া আর কিছুই হতে পারে না।

আজ সকালে বিএনপির দলীয় কার্যালয়ে নিউজ টোয়েন্টিফোর অনলাইনকে দেওয়া বিশেষ সাক্ষাৎকারে মঞ্জু এসব কথা বলেন। এসময় দলের সর্বস্তরের নেতাকর্মীরা তাকে ঘিরে  উচ্ছ্বাস প্রকাশ করেন ও অভিনন্দন জানান।  

নজরুল ইসলাম মঞ্জু বলেন, ‘ভোটাররা আমাকে নির্বাচিত করলে এই সিটি করপোরেশন হবে মানুষের জন্য এবং জনগণের জন্য। যতদিন আমি মেয়র থাকবো, ততদিন আমি সিটি করপোরেশনের সার্ভিস জনগণের দোরগোড়ায় পৌঁছে দেবো।

আমার দরজা থাকবে উম্মুক্ত, সবসময় জনগণ আমার কাছে পৌঁছাতে পারবে, তাদের কথা বলতে পারবে।  

জানা যায়, বিএনপির বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও নগর কমিটির সভাপতি হওয়ায় স্থানীয় রাজনীতিতে নজরুল ইসলাম মঞ্জুর রয়েছে একক আধিপত্য। ২০০৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে তিনি ৯০ হাজার ৯৫০ ভোট পেয়ে আওয়ামী লীগের বর্তমান সাংসদ মিজানুর রহমানকে পরাজিত করেন।  

বিগত দিনে খুলনায় বিএনপির মেয়রের উন্নয়নমূলক কাজে বাধা দেয়া হয়েছে জানিয়ে মঞ্জু বলেন, ‘সরকার সবসময় প্রতিবন্ধকতা সৃষ্টি করেছে। স্থানীয় আওয়ামী লীগ প্রতিহিংসার রাজনীতি মাথায় নিয়ে মেয়র মনিকে কাজ করতে দেয়নি। এমনকি সরকার খুলনাবাসীকে পর্যন্ত অসম্মানিত করেছে। ’ 

‘খুলনার সাবেক মেয়র তৈয়েবুর রহমান ও তালুকদার আব্দুল খালেকের আমলে প্রতিমন্ত্রীর পতাকা উড়িয়ে খুলনার মেয়ররা চলাফেরা করেছেন। মনিরুজ্জামান মনি নির্বাচিত হওয়ার পর সেই মর্যাদা কেড়ে নেয়া হয়েছে’ যোগ করেন মঞ্জু।

খুলনার মর্যাদা ফিরিয়ে দেয়ার দাবি জানিয়ে মঞ্জু বলেন, ‘আমি আশা করি সরকার প্রতিহিংসার রাজনীতি থেকে সরে আসবে। রাজশাহী, চট্টগ্রাম ও ঢাকার জন্য সরকার যে পলিসি নিয়ে প্রকল্প তৈরি করেছেন, খুলনার উন্নয়নে একইভাবে প্রকল্প গ্রহণ করা হবে। পাশাপাশি সরকার খুলনা সিটি করপোরেশনকে মর্যাদার আসনে প্রতিষ্ঠিত করবেন। ’ 

শাহীন/অরিন/নিউজ টোয়েন্টিফোর
 

সম্পর্কিত খবর