চীনে ছুরিকাঘাতে ৯ স্কুল শিক্ষার্থীর মৃত্যু, হামলাকারী আটক

চীনে ছুরিকাঘাতে ৯ স্কুল শিক্ষার্থীর মৃত্যু, হামলাকারী আটক

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

চীনের উত্তরাঞ্চলীয় শানজি প্রদেশে ছুরিকাঘাতে ৯ স্কুল পড়ুয়া শিক্ষার্থী নিহত হয়েছে। নিহতদের মধ্যে ৭ জন ছাত্রী ও ২ জন ছাত্র। এ হামলায় অন্তত ১২ শিক্ষার্থী আহত হয়েছে।

গতকাল শানজির নম্বর থ্রি মিডল স্কুলের সামনে এ হামলা চালানো হয়।

স্কুল ছুটির পর শিক্ষার্থীরা বাড়ি ফিরছিল।

জানা যায়, স্কুলফেরত শিশুদের ওপর ছুরি নিয়ে হামলা করে এক দুর্বৃত্ত। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে একজনকে আটক করেছে পুলিশ। আটককৃতের নাম ঝাও (২৮)।

সে ওই স্কুলেরই প্রাক্তন শিক্ষার্থী।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে ঝাও এই হামলার কথা স্বীকার করেছে। পুলিশের নিকট দেওয়া জবানবন্দিতে ঝাও জানায়, ওই স্কুলের শিক্ষার্থী থাকাকালীন তার ওপর নির্মম অত্যাচার চালানো হয়েছিল। তার সহপাঠীরা তাকে অপছন্দ করতো। সেই চাপা ক্ষোভ থেকেই সে ছুরি হামলা চালায়।  

শানজি প্রদেশের মিজহি কাউন্টির কর্মকর্তারা জানিয়েছেন হামলায় আহত শিক্ষার্থীদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের বয়স কত তা জানাননি ওই সরকারি কর্মকর্তারা। তবে জানা যায়, নিহত ও আহতদের বয়স ১২ থেকে ১৫ বছরের মধ্যে। এর চেয়ে বেশি তথ্য দিতে পারেননি সরকারি কর্মকর্তারা।

চীনে এ ধরনের ছুরি হামলা এবারই প্রথম নয়। গেল ফেব্রুয়ারিতে একটি শপিং মলে এ ধরনের হামলা করে এক নারীকে হত্যা করে দুর্বৃত্তরা। ওই ঘটনায় ১২ জন আহত হয়। ২০১৭ সালে একই ধরনের ঘটনায় ২ জন নিহত এবং ৯ জন আহত হয়। ওই বছরই এক দুর্বৃত্তের ছুরিকাঘাতে ১১ শিশু আহত হয়।

সূত্র: সাউথ চায়না মর্নিং পোস্ট   •    অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর