বড়পুকুরিয়া কয়লা খনিতে সংঘর্ষ, পুলিশসহ আহত ১০

বড়পুকুরিয়া কয়লা খনিতে সংঘর্ষ, পুলিশসহ আহত ১০

ফখরুল হাসান পলাশ • দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুরে ১৩ দফা দাবিতে আন্দোলনরত বড়পুকুরিয়া কয়লা খনির শ্রমিক ও ক্ষতিগ্রস্থ এলাকাবাসীর সাথে খনির কর্মকর্তা-কর্মচারীদের সাথে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে পুলিশসহ ১০জন আহত হয়েছে।

আজ (১৫মে) সকালে দাবি আদায়ের লক্ষ্যে পার্বতীপুর বড়পুকুরিয়া কয়লা খনির গেটে তৃতীয় দিনের মত শ্রমিকরা কর্মবিরতি পালন করে। এসময় কর্মকর্তা-কর্মচারীদের আন্দোলনকারীরা ভিতরে প্রবেশ করতে না দিলে কথা কাটাকাটির এক পর্যায়ে সংঘর্ষে জড়িয়ে পরে।



পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে চাইলে ২জন পুলিশ সদস্যসহ কমপক্ষে ১০জন আহত হয়। এসময় খনির শ্রমিক ও ক্ষতিগ্রস্থ এলাকাবাসী রাস্তায় আগুন জ্বালিয়ে বিক্ষোভ করতে থাকে।

news24bd.tv

পরে পার্বতীপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রেহানুল হক ঘটনাস্থল পরিদর্শন শেষে শ্রমিকদের আশ্বস্থ করে খনি কর্তৃপক্ষের সাথে আলোচনায় বসেন। আহতদের নিয়ে যাওয়া হয় ফুলবাড়ী স্বাস্থ্য কমপ্লেক্সে।

 

উল্লেখ্য, বড়পুকুরিয়া কয়লা খনির ব্যবস্থাপনা পরিচালক বরাবর গেল ২৬ এপ্রিল ১৩ দফা দাবি প্রদান করেন শ্রমিকরা। ১২ মে পর্যন্ত দাবি মানার শেষ দিন থাকলেও কর্তৃপক্ষের সাড়া না পেয়ে পূর্ব ঘোষণা অনুযায়ী ১৩ মে থেকে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি ও অবস্থান ধর্মঘটের সিদ্ধান্ত নেয় শ্রমিকেরা।

পলাশ/অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর