‌‘মহানবীকে (সা.) নিয়ে কটূক্তি দুঃখজনক’

‌‘মহানবীকে (সা.) নিয়ে কটূক্তি দুঃখজনক’

অনলাইন ডেস্ক

মহানবী (সা.)-কে নিয়ে কটূক্তি খুবই দুঃখজনক বলে মন্তব্য করেছেন পরিকল্পনা প্রতিমন্ত্রী ও আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ড. শামসুল আলম। তিনি বলেন, এটা নিয়ে আমি ব্যক্তিগতভাবে খুবই ব্যথিত। এ বিষয়ে দেশের আলেম ও মুসলিম সমাজ প্রতিবাদ গড়ে তুলেছে। কটূক্তিকারীদের বিচার হোক, এটা সবাই চায়।

তবে এটাও মনে রাখতে হবে, যাতে প্রতিবাদ ও আন্দোলনের সুযোগে কোনো মহল উসকানিমূলক কিছু করতে না পারে। সেদিকে সবার নজর রাখতে হবে।

শনিবার (১১ জুন) চাঁদপুরের মতলব উত্তর উপজেলার দুর্গাপুর জনকল্যাণ উচ্চবিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় উপলক্ষে এক অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী আরও বলেন, মানসম্মত শিক্ষাই সরকারের প্রত্যাশা।

বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে মানসম্মত শিক্ষার বিকল্প নেই।

আমরা স্কুল-কলেজের পাশাপাশি মাদরাসাকেও সমান সুযোগ-সুবিধা দিচ্ছি বলে তিনি বলেন, যাতে দেশের কোনো মানুষ অশিক্ষিত না থাকে। এতে সফলতাও আসছে। ধীরে ধীরে বাড়ছে সাক্ষরতার হার। কমছে নিরক্ষরতা। লেখাপড়া ছাড়া কোনো জাতি উন্নতি করতে পারে না।

২০২২-২৩ অর্থবছরের প্রস্তাবিত বাজেটে শিক্ষা খাতে ৯ হাজার ৪৯৫ কোটি টাকা বরাদ্দ বাড়ানো হয়েছে। আগামী অর্থবছরে শিক্ষায় ৮১ হাজার ৪৪৯ কোটি টাকা বরাদ্দের প্রস্তাব করা হয়েছে। চলতি অর্থবছরে বরাদ্দ ছিল ৭১ হাজার ৯৫৪ কোটি টাকা।

তিনি বলেন, দেশে খাদ্যপণ্যের দাম একটু বাড়লেও পর্যাপ্ত খাদ্য আছে। দ্রব্যমূল্য বৃদ্ধি এটা বৈশ্বিক সমস্যা। ধৈর্যের সঙ্গে মোকাবিলা করতে হবে। কোনো হতাশ হওয়ার কিছু নেই। সরকার কৃষকদের বীজ, সার কৃষি যন্ত্রপাতি ভর্তুকি দিয়ে উৎপাদন বৃদ্ধি করেছে। সুতরাং আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকলে খাদ্যের সমস্যা হবে না। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দক্ষ হাতে সবকিছু নিয়ন্ত্রণ করছেন।

তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, বর্তমানে মোবাইল ফোনের প্রতি ঝুঁকছে ছেলে-মেয়েরা। তবে অতিরিক্ত বা অপব্যবহার করা যাবে না। কাজের ক্ষেত্রে যতটুকু প্রয়োজন, ততটুকুই ব্যবহার করতে হবে। আর সব অভিভাবক আপনাদের ছেলে-মেয়েদের প্রতি খেয়াল রাখবেন, তারা যেন ঠিকমতো লেখাপড়া করে। শিক্ষাপ্রতিষ্ঠানে সরকার প্রচুর পরিমাণে উন্নয়ন করছেন। প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে আধুনিক ভবন করছে। আমিও মতলব উত্তরের সব শিক্ষাপ্রতিষ্ঠানে উন্নয়ন করতে অঙ্গীকারবদ্ধ। সবাই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নে সহযোগিতা করবেন।

news24bd.tv তৌহিদ

এই রকম আরও টপিক