জামালপুরে রাস্তা ভেঙে বন্যার পানি প্রবেশ

জামালপুরে রাস্তা ভেঙে বন্যার পানি প্রবেশ

জামালপুরে রাস্তা ভেঙে বন্যার পানি প্রবেশ

তানভীর আজাদ মামুন, জামালপুর

জামালপুরের মাদারগঞ্জ-সারিয়াকান্দি সড়কের একটি কাঁচা রাস্তার ২শ মিটার ভেঙ্গে প্রবল বেগে বন্যার পানি প্রবেশ করছে। সোমবার পৌর এলাকার গাবেরগ্রাম অংশে এই রাস্তাটি ভেঙ্গে যায়।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস সূত্রে জানা গেছে, দূর্যোগ ও ত্রাণ মন্ত্রানালয়ের কাবিটা প্রকল্পের আওতায় ৬ কোটি ২৮ লাখ টাকা ব্যায়ে মাদারগঞ্জ-সারিয়াকান্দি অভিমুখে গাবেরগ্রাম ব্যাপারীপাড়া থেকে চরশুভগাছা এলাকা পর্যন্ত ৬ কিলোমিটার মাটির রাস্তার কাজ করা হয়। কাজটি গত মে মাসে শেষ হয়।

গতকাল সোমবার আকস্মিক যমুনা নদীর প্রবল স্রোতে রাস্তার গাবেরগ্রাম অংশের ২শ মিটার অংশ ভেঙ্গে যায়, এতে রাস্তাটি ব্যাপক ক্ষতিগ্রস্থ হয়।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইব্রাহিম খলিল জানান, '৬ কিলোমিটার রাস্তাটি সোমবার পরিদর্শন করেছি। শুধুমাত্র গাবেরগ্রামের কাছে বন্যার প্রবল স্রোতে ২শ মিটার ধসে গিয়ে বন্যার পানি প্রবেশ করছে, এছাড়া আর রাস্তার বাকী অংশের তেমন কোন ক্ষতি হয়নি'।

তিনি আরও জানান, পানি হ্রাস পাওয়ার পর ধসে যাওয়া অংশ দ্রুত মেরামত করা হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, কাবিটা প্রকল্পের আওতায় ৬ কোটি টাকা ব্যায়ে রাস্তাটি নির্মাণ করা হয়েছে। যমুনার পানি ব্যাপক বৃদ্ধি পাওয়ায় রাস্তার ২শ মিটার অংশ ভেঙ্গে যায়। তবে পানি প্রবেশ করলেও কোন বাড়ি ঘরে পানি উঠেনি।

news24bd.tv/রিমু

সম্পর্কিত খবর