ড্রয়ের বৃত্তে আটকে লিভারপুল
ড্রয়ের বৃত্তে আটকে লিভারপুল

সংগৃহীত ছবি

ড্রয়ের বৃত্তে আটকে লিভারপুল

অনলাইন ডেস্ক

লিগের নতুন মৌসুমে যেন ড্রয়ের বৃত্তে আটকে গেছে লিভারপুল। প্রথম ম্যাচে কোনোমতে হার এড়ানো ইয়ুর্গেন ক্লপের দল এবার হোঁচট খেলো ক্রিস্টাল প্যালেসের বিপক্ষেও। সেই সঙ্গে অস্বস্তি বাড়িয়ে লাল কার্ড দেখলেন দলটির উরুগুইয়ান স্ট্রাইকার দারউইন নুনেস।

অ্যানফিল্ডে সোমবার ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে।

উইলফ্রেদ জাহার গোলে এগিয়ে যায় প্যালেস। দ্বিতীয়ার্ধে সমতা টানেন লুইস দিয়াস।  এর আগে ফুলহ্যামের সঙ্গে ড্র দিয়ে লিগ শুরু করেছিল গতবারের রানার্সআপ লিভারপুল।  

ঘরের মাঠে অবশ্য শুরু থেকে আধিপত্য দেখায় অল রেডরা।

দ্বিতীয় মিনিটেই তারা দারুণ আক্রমণ থেকে গোল পেতে পারতো। ট্রেন্ট আলেকজান্ডার-আর্নল্ডের ক্রস ঠিকমতো ক্লিয়ার করতে পারেননি প্যালেসের গোলরক্ষক। বক্সের ভেতরে বল পেয়েও উড়িয়ে মারেন জেমস মিলনার।

আক্রমণাত্মক ফুটবলে প্রতিপক্ষের রক্ষণ তটস্থ করে রাখলেও উল্টো ৩২তম মিনিটে গোল হজম করে লিভারপুল। মাঝমাঠ থেকে সতীর্থের বাড়ানো বল ধরে ডি-বক্সে ঢুকে দারুণ শটে লক্ষ্যভেদ করেন করেন জাহা।

প্রথমার্ধের যোগ করা সময়ে অল্পের জন্য সমতায় ফিরতে পারেনি লিভারপুল। ছয় গজ বক্সের কোণা থেকে নুনেসের নেওয়া শট দূরের পোস্টে লাগে। ৫৬ মিনিটে মেজাজ হারিয়ে প্যালেসের ইওয়াখিম আনাসনকে মাথা দিয়ে মুখে আঘাত করে লাল কার্ড দেখেন এই মৌসুমেই লিভারপুলে নাম লেখানো উরুগুইয়ান স্ট্রাইকার।

১০ জনের দল নিয়েও অবশ্য সমতায় ফিরতে বেশি সময় নেয়নি লিভারপুল। নুনেস উঠে যাওয়ার মিনিট চারেক পরই দিয়াস জালের ঠিকানা খুঁজে পান। ডি-বক্সের বাইরে থেকে কলম্বিয়ান ফরোয়ার্ডের ডান পায়ের শট ঠেকাতে পারেননি প্যালেসের গোলরক্ষক। এর মিনিট দশেক পরে জাহার ভলি পোস্ট বাইরের দিকে লাগলে এগিয়ে যাওয়ার সুযোগ হারায় প্যালেস। বাকি সময়ে বলার মতো আক্রমণ শানাতে পারেনি কেউই।

এই নিয়ে টানা দুই ড্রয়ে পয়েন্ট টেবিলের দ্বাদশ স্থানে নেমে গেছে লিভারপুল। অন্যদিকে টানা দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে গতবারের চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি; সমান পয়েন্ট নিয়েও গোল ব্যবধানে পিছিয়ে থাকায় দুইয়ে আছে আর্সেনাল।

news24bd.tv/আলী