চট্টগ্রামে করোনায় নতুন শনাক্ত ২২

প্রতীকী ছবি

চট্টগ্রামে করোনায় নতুন শনাক্ত ২২

অনলাইন ডেস্ক

চট্টগ্রামে করোনাভাইরাস সংক্রমণের ঊর্ধ্বমুখী ধারা অব্যাহত রয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনায় চট্টগ্রামে নতুন ২২ জনের সংক্রমণ শনাক্ত হয়। সংক্রমণ হার ১৪ দশমিক ৭৬ শতাংশ।

চট্টগ্রামের করোনা সংক্রান্ত হালনাগাদ পরিস্থিতি নিয়ে জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে পাঠানো প্রতিবেদনে এসব তথ্য জানা যায়।

আজ বৃহস্পতিবার সিভিল সার্জন কার্যালয়ের রিপোর্টে বলা হয়, নগরীর আট ল্যাবরেটরি ও এন্টিজেন টেস্টে গতকাল চট্টগ্রামের ১৪৯ জনের নমুনা পরীক্ষায় ২২ জন পজিটিভ শনাক্ত হন। এর মধ্যে শহরের ১৩ ও উপজেলার ৯ জন। জেলায় করোনাভাইরাসে মোট শনাক্ত ব্যক্তির সংখ্যা এখন ১ লক্ষ ২৮ হাজার ৯২৯ জন। এর মধ্যে শহরের ৯৪ হাজার ও গ্রামের ৩৪ হাজার ৯২৯ জন।

উপজেলায় আক্রান্তদের মধ্যে হাটহাজারীতে ৫ জন, মিরসরাইয়ে ২ জন এবং আনোয়ারা ও রাউজানে একজন করে রয়েছেন। করোনায় মৃতের সংখ্যা ১ হাজার ৩৬৭ জনই রয়েছে। এতে শহরের ৭৩৭ ও গ্রামের ৬৩০ জন।

ল্যাবভিত্তিক রিপোর্টে দেখা যায়, বেসরকারি ক্লিনিক্যাল ল্যাবরেটরি শেভরনে ৩৩ জনের নমুনার মধ্যে শহরের ৪ জন আক্রান্ত শনাক্ত হন। ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ২৯ জনের নমুনা পরীক্ষায় শহরের ৪ ও গ্রামের ২ জন জীবাণুবাহক পাওয়া যায়। আন্দরকিল্লা জেনারেল হাসপাতালের আরটিআরএলে শহর ও গ্রামের ২টি নমুনা পরীক্ষা করা হলে দু’টোরই পজিটিভ রেজাল্ট আসে। এপিক হেলথ কেয়ারে ১৯টি নমুনায় শহরের ৩টিতে সংক্রমণ ধরা পড়ে। মেট্রোপলিটন হাসপাতাল ল্যাবে ১৫ জনের নমুনায় শহরের একজনের দেহে জীবাণুর অস্তিত্ব মিলে।

এ ছাড়া, মেডিক্যাল সেন্টার হাসপাতাল ল্যাবে ৩, এশিয়ান স্পেশালাইজড হাসপাতালে ১৩ ও  এভারকেয়ার হসপিটাল ল্যাবে ৫ জনের নমুনা পরীক্ষা করা হলে সবগুলারই রেজাল্ট নেগেটিভ আসে।

নমুনা সংগ্রহের বিভিন্ন কেন্দ্রে ৩০ জনের এন্টিজেন টেস্ট করা হয়। এতে গ্রামের ৬ জন সংক্রমিত বলে জানানো হয়।

news24bd.tv/রিমু