নিউজিল্যান্ডকে ৬ উইকেটে হারালো পাকিস্তান

সংগৃহীত ছবি

নিউজিল্যান্ডকে ৬ উইকেটে হারালো পাকিস্তান

অনলাইন ডেস্ক

নিউজিল্যান্ড সবসময়ই নিজেদের মাটিতে কঠিনতম প্রতিপক্ষ। কোনো দলই তাদের বিপক্ষে খুব একটা সুবিধা করতে পারে না। কিন্তু আজ ত্রিদেশীয় সিরিজের মঞ্চে পাকিস্তান বিপক্ষে নিউজিল্যান্ডকে খুঁজে পাওয়া গেল না। পাকিস্তানের দুর্দান্ত বোলিংয়ের সামনে তারা যেমন খাবি খেয়েছে, তেমনই বল হাতে কিউইরা সুবিধা করতে পারেনি।

এতে ৬ উইকেটে হেরেছে পাকিস্তানের কাছে। এই জয়ে আরও এগিয়ে গেল পাকিস্তান।

রান তাড়ায় নেমে ৩৬ রানের ওপেনিং জুটি পায় পাকিস্তান। মোহাম্মদ রিজওয়ান (৪) আউট হয়ে ফিরে যান।

তবে একপ্রান্ত আগলে রাখেন অধিনায়ক বাবর আজম। ৩৩ বলে তুলে নেন ফিফটি। তৃতীয় উইকেটে শাদাব খানের সঙ্গে তার ৪২ বলে ৬১ রানের জুটিতে এগিয়ে যেতে থাকে পাকিস্তান। ২২ বলে ৩৪ করা শাদাবকে টিম সাউদির তালুবন্দি করেন টিকনার। এর আগে টিকনারের শিকার হন তিনে নেমে 'ডাকা' মারা শান মাসুদ।

জয় থেকে ২৪ রান আগে ট্রেন্ট বোল্ডের বলে কিপার গ্লাভসে ধরা পড়েন মোহাম্মদ নওয়াজ (১৬)।   এতে অবশ্য পাকিস্তানের জয়ে সমস্যা হয়নি। ৫৩ বলে ১১ চারে ৭৯* রানে অপরাজিত থাকেন বাবর আজম। শেষদিকে ২ বলে ১০* রান করে জয় ত্বরান্বিত করেন হায়দার আলী। ৮ বল হাতে রেখেই ৬ উইকেটে জিতে যায় পাকিস্তান।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে ৮ উইকেটে ১৪৭ রান তোলে নিউজিল্যান্ড। ফিন অ্যালেন ঝড়ো শুরু করলেও ১৩ রানেই থেমে যান। এরপর অধিনায়ক কেন উইলিয়ামসনকে নিয়ে দ্বিতীয় উইকেটে ৫২ বলে ৬১ রানের জুটি গড়েন ডেভন কনওয়ে। ৩৫ বলে ৩৬ রান করা কনওয়েকে ফিরিয়ে এই জুটি ভাঙেন মোহাম্মদ নওয়াজ। ১৩তম ওভারে উইলিয়ামসন ৩০ বলে ৩১ রানে ফিরলে ৮৮ রানে ৩ উইকেট হারায় কিউইরা। এরপর গ্লেন ফিলিপস আর মার্ক চাপম্যান ২৫ বলে ৪২ রানের জুটি গড়ে রানের চাকা ঘোরান।

১৭ বলে ১৮ রান করা চাপম্যানকে ফেরান শাহনেওয়াজ দাহানি। ১৯তম ওভারে তিন শিকার ধরেন পেসার হারিস রউফ। বোল্ড হয়ে যান জেমস নিশাম (৫) এবং লেগ বিফোরের ফাঁদে পড়েন ব্রেসওয়েল (০)। শেষ বলে ক্যাচ দিয়ে ফিরেন ১৬ বলে ৩২ করা চাপম্যান। শেষ ওভারে ইশ সোধি (২) আউট হলে কিউইদের স্কোর দাঁড়ায় ৮ উইকেটে ১৪৭ রান। ২৮ রানে তিন উইকেট নিয়েছেন রউফ। ২টি করে নিয়েছেন ওয়াসিম এবং নওয়াজ।

news24bd.tv/কামরুল