ট্রাকের ধাক্কায় ইবি শিক্ষার্থী আহত, মহাসড়ক অবরোধ

ট্রাকের ধাক্কায় ইবি শিক্ষার্থী আহত, মহাসড়ক অবরোধ

জাহিদুজ্জামান, কুষ্টিয়া

রাস্তা পারাপারের সময় ট্রাকের ধাক্কায় কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের ছাত্র মো. তাওহীদ তালুকদার (২১) আহতের ঘটনায় সড়কে গাছ ফেলে ও টায়ার জ্বালিয়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে শিক্ষার্থীরা। আজ শুক্রবার সন্ধা ৭টা থেকে ১০টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে কুষ্টিয়া-ঝিনাইদহ মহাসড়েক এসব কর্মসূচি পালন করে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

এ ঘটনায় সড়কের দুই পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। আহত তাওহীদ কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী, সে বর্তমানে কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আননুর যায়েদ জানান, আজ সন্ধ্যার পর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মো. তাওহীদ বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে কুষ্টিয়া-ঝিনাইদহ মহাসড়ক পার হওয়ার সময় একটি ট্রাকের সঙ্গে ধাক্কা লেগে আহত হয়।

এঘটনা ক্যাম্পাসে জানাজানি হলে চালকসহ ট্রাকটিকে আটক এবং বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে গতিরোধক দেওয়ার দাবিতে সন্ধ্যা ৭টা থেকে কুষ্টিয়া ঝিনাইদহ মহাসড়কে গাছ ফেলে ও টায়ার জ্বালিয়ে অবরোধ করে বিক্ষোভ করে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। এই অবরোধের কারণে ওই সড়কের দুই পাশের কয়েক কিলোমিটার জুড়ে যানজট লেগে যায়। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে সাথে নিয়ে বিষয়টি সমাধানের চেষ্টা চলছে বলেও জানান ওসি।

আন্দোলনরত শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে গতিরোধক ও ফুটওভার ব্রিজ বসানোর দাবিতে স্লোগান দেন।
এ বিষয়ে সহকারী প্রক্টর শফিকুল ইসলাম বলেন, আমরা বিষয়টি শোনার সাথে সাথে এখানে উপস্থিত হয়েছি। প্রক্টর স্যার বাহিরে থাকায় উপস্থিত হতে পারেনি। আমরা কথা দিচ্ছি, এক সপ্তাহের মধ্যে প্রধান ফটকের সামনে গতিরোধক দেওয়ার ব্যবস্থা করা হবে।

news24bd.tv/তৌহিদ