মিরপুরে ৫০ কোটি টাকার জাল স্ট্যাম্পসহ গ্রেপ্তার ৩ 

সংগৃহীত ছবি

মিরপুরে ৫০ কোটি টাকার জাল স্ট্যাম্পসহ গ্রেপ্তার ৩ 

রাজধানীর রূপনগর ইস্টার্ন হাউজিং ও মিরপুর-০২ এলাকার দুটি ছাপা কারখানা থেকে ৫০ কোটি টাকা সমমূল্যের জাল রেভিনিউ স্ট্যাম্প, জাল কোট ফি ও নন জুডিশিয়াল জাল স্ট্যাম্পসহ কারখানার মালিক ও দুই শ্রমিককে গ্রেপ্তার করেছে র‌্যাব-১০। সোমবার (৩১ অক্টোবর) সকালে র‌্যাব-১০এর স্টাফ অফিসার (মিডিয়া) সহকারী পুলিশ সুপার (এএসপি) এনায়েত কবির সোয়েব এ তথ্য জানান।

গ্রেফতার ব্যক্তিরা হলেন, মোতাহার মিয়া (২৬), মিকাইল মিয়া (২০) ও আম্বিয়া পারভেজ লুপা (২০)। এ সময় তাদের কাছ থেকে ১০ টাকা, ৫০ টাকা, ১০০ টাকা, ২০০ টাকা ও ৫০০ টাকা মূল্যমানের জাল রেভিনিউ স্ট্যাম্প ও ২০ টাকা মূল্যমানের জাল বাংলাদেশ কোট ফি এবং ১০০ টাকা মূল্যমানের ৫০ কোটি টাকার নন জুডিশিয়াল জাল স্ট্যাম্পসহ প্রায় ২০ লাখ টাকার জাল স্ট্যাম্প ও জাল কোট ফি তৈরির সরঞ্জামাদি উদ্ধার করা হয়।

    

এএসপি বলেন, গ্রেফতারকৃতরা জাল রেভিনিউ স্ট্যাম্প, জাল বাংলাদেশ কোট ফি ও নন জুডিশিয়াল জাল স্ট্যাম্প প্রস্তুত ও সরবরাহকারী চক্রের সক্রিয় সদস্য। তারা প্রায় ছয় মাসের অধিক সময় ধরে জালিয়াতির মাধ্যমে আধুনিক যন্ত্রপাতি ও প্রযুক্তি ব্যবহার করে সিকিউরিটি প্রিন্টিং প্রেসের মুদ্রণযোগ্য বিভিন্ন সরকারি রেভিনিউ স্ট্যাম্প প্রস্তুত করে আসছিল। এসব জাল স্ট্যাম্প দেশের বিভিন্ন অসাধু বিক্রয়কারী প্রতিষ্ঠানের কাছে তারা সরবরাহ করে আসছিল।  

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে রূপনগর থানায় একটি মামলা করা হয়েছে বলে জানান এই কর্মকর্তা।

news24bd.tv/ইস্রাফিল