শুধু স্ক্যান্ডাল খুঁজলে নতুনরা এগিয়ে যেতে পারবে না: মৌসুমী

সংগৃহীত ছবি

শুধু স্ক্যান্ডাল খুঁজলে নতুনরা এগিয়ে যেতে পারবে না: মৌসুমী

অনলাইন ডেস্ক

ঢাকাই সিনেমার জনপ্রিয় নায়িকা মৌসুমী। আগামীকাল (১১ নভেম্বর) তার অভিনীত দুইটি নতুন সিনেমা 'ভাঙন' ও 'দেশান্তর' মুক্তি পাচ্ছে। এর মধ্যে 'ভাঙন' সিনেমাটির মুক্তি উপলক্ষে গতকাল মঙ্গলবার রাতে রাজধানীর গুলশানে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের মুখোমুখি হন তিনি।  

মৌসুমী কথা বলেন ‘ভাঙন’ সিনেমা নিয়ে।

পাশাপাশি উপস্থিত থাকা ইউটিউবার ও কনটেন্ট ক্রিয়েটরদের উদ্দেশে বলেন, 'নতুন অনেকে ইন্ডাস্ট্রিতে আসছেন। বিভিন্ন প্ল্যাটফর্মে অনেক ভালো মানের কাজ করছেন। নিঃসন্দেহে তাঁরা অনেক মেধাবী। আপনাদের দৃষ্টিভঙ্গি বদলালে তাঁরা আরও অনেক ভালো কাজ করতে পারবেন।
আপনারা যদি শুধু তাঁদের স্ক্যান্ডাল খোঁজেন, তাহলে তাঁরা এগিয়ে যেতে পারবেন না। তাঁদের অনেক উৎসাহ দিতে হবে। '

মৌসুমী আরও বলেন, 'আমরা কি ভুল করিনি? আমরাও অনেক ভুল করেছি। ভুল শুধরে নেওয়া, সুন্দরভাবে উপস্থাপন করা এবং কাউন্সেলিংয়ের মাধ্যমে আমাদের দাঁড় করিয়ে দেওয়া, এই কাজগুলো কিন্তু সাংবাদিক ভাইয়েরাই করেছেন। কিন্তু এখন যাঁরা কাজ করছেন, আপনারা সেটা করেন না। আপনার যা ইচ্ছা তা-ই নিউজ, ভিডিও করে উপস্থাপন করেন। তাতে আমাদের ছেলে-মেয়েদের ভালো হওয়ার রাস্তা নেই। এ ছাড়া যাঁরা নতুন সম্ভাবনাময় কাজ করছেন, তাঁরাও আগ্রহ হারাবেন। ’

সরকারি অনুদানপ্রাপ্ত ‘ভাঙন’ সিনেমা নিয়ে এই নায়িকা বলেন, এই সিনেমাটি গল্প মানবজীবনের গভীরকে স্পর্শ করবে। মানুষ কাঁদবে। কষ্ট পাবে। শিহরিত হবে, রোমাঞ্চিত হবে। মূলত কতিপয় ছিন্নমূল মানুষের সুখ-দুঃখের উপাখ্যানই হলো ভাঙন।

আগামীকাল দেশের ৩০টি প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে তার অভিনীত সিনেমা 'ভাঙন'।

নব্বই দশকের শুরুতে 'কেয়ামত থেকে কেয়ামত' সিনেমার মধ্য দিয়ে ঢালিউডে পা রাখেন মৌসুমী। প্রথম সিনেমাতেই করেন বাজিমাত। এরপর আর পেছন ফিরে তাকাতে হয়নি। লম্বা সময় ঢালিউডে দাপটের সঙ্গে কাজ করেছেন প্রিয়দর্শিনী মৌসুমী। এখনো কাজ করে যাচ্ছেন এই অভিনেত্রী।

news24bd.tv/রিমু