রাজশাহীতে পুলিশের ওপর জামায়াত-শিবিরের ইটপাটকেল নিক্ষেপ

রাজশাহীতে পুলিশের ওপর জামায়াত-শিবিরের ইটপাটকেল নিক্ষেপ

অনলাইন ডেস্ক

রাজশাহীতে পুলিশের ওপর জামায়াত-শিবির ইটপাটকেল নিক্ষেপ করেছে বলে জানা গেছে। মঙ্গলবার (১৩ ডিসেম্বর) বিকেলে নগরীর নিউ মার্কেট এলাকার এ ঘটনায় দুই পুলিশ সদস্য আহত হয়েছেন।

আহত পুলিশ সদস্যরা হলেন-নগরীর মালোপাড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) আবু হায়দার ও কনস্টেবল আহাদ। জামায়াতের দাবি, তাদের মিছিল থেকে কোনো হামলার ঘটনা ঘটেনি।

আহত দুই পুলিশ সদস্যের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে বলে জানান রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) বোয়ালিয়া মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মাজহারুল ইসলাম।

পুলিশের ভাষ্যমতে, জামায়াত আমিরকে গ্রেপ্তারের প্রতিবাদে একটি মিছিল বের করে সংগঠনটি। সেই মিছিলটি জামায়াতের হলেও এতে ছাত্রশিবিরের শতাধিক নেতাকর্মী যোগ দেন। তারা নগরীর দড়িখরবোনার মোড়ে সংক্ষিপ্ত সমাবেশ করে রেলক্রসিং পার হয়ে উপশহর নিউমার্কেটের দিকে যাচ্ছিল।

এসময় পুলিশ তাদের ছত্রভঙ্গ করার জন্য ধাওয়া দিলে জামায়াত-শিবিরের নেতাকর্মীরা ইটপাটকেল নিক্ষেপ করে। এতে দুই পুলিশ সদস্য আহত হন।

জামায়াতের রাজশাহী শহরের সেক্রেটারি এমাজ উদ্দিন মন্ডল বলেন, জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় আমির ডা. শফিকুর রহমানকে নিজ বাসা থেকে পুলিশ অন্যায়ভাবে গ্রেফতারের প্রতিবাদে তারা এই মিছিল করেছিলেন। তাদের মিছিল থেকে কোনো হামলার ঘটনা ঘটেনি। তবে তাদের নেতাকর্মীদের ওপর আওয়ামী লীগের নেতাকর্মীরা হামলা চালিয়েছেন বলে দাবি করেন তিনি।  

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) বোয়ালিয়া মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মাজহারুল ইসলাম বলেন, তাদের মিছিল করার জন্য অনুমতি ছিল না। পুলিশ মিছিলটি ছত্রভঙ্গ করতে গিয়ে জামায়াত-শিবিরের ইটপাটকেল হামলার শিকার হয়।