‘রোববারই প্রমাণ হবে এমবাপ্পে বিশ্বসেরা’

সংগৃহীত ছবি

‘রোববারই প্রমাণ হবে এমবাপ্পে বিশ্বসেরা’

অনলাইন ডেস্ক

চলতি বিশ্বকাপে দারুণ ছন্দে আছেন লিওনেল মেসি। ৫ গোল আর ৩ অ্যাসিস্টে দলকে তিনি তুলেছেন বিশ্বকাপের ফাইনালে। তবে আগামী রোববার বড় এক পরীক্ষাই দিতে হবে মেসিকে। দলকে চ্যাম্পিয়ন করতে গেলে হারাতে হবে আসরের বর্তমান চ্যাম্পিয়ন, উড়ন্ত ফর্মে থাকা ফ্রান্সকে।

কাজটি নিঃসন্দেহে কঠিন। তবে মেসি নামক বিশ্বসেরা এক ফুটবলার আছেন বলেই স্বপ্ন দেখতে শুরু করেছে আর্জেন্টিনা সমর্থকরা।

তবে ফ্রান্সের মিডফিল্ডার অরিলিয়ে চুয়ামেনির মত ভিন্ন। রিয়াল মাদ্রিদে খেলা এই ফুটবলারের কাছে বিশ্বসেরা তার স্বদেশী কিলিয়ান এমবাপ্পে।

যিনিও এই বিশ্বকাপে গোল করেছেন ৫টি।  রীতিমতো হুঙ্কার দিয়েই চুয়ামেনি বলছেন, ফাইনালেই এমবাপ্পে নিজেকে বিশ্বসেরা প্রমাণ করবেন। গতকাল আসরের দ্বিতীয় সেমিফাইনালে মরক্কোর বিপক্ষে জয়ের পর চুয়ামেনি বলেন, ‘গ্রিজমান (ফ্রেঞ্চ ফুটবলার) আমাকে বলেছিল, মেসিই বিশ্বসেরা ফুটবলার। আমি তাকে দ্বিধাহীন উত্তর দিয়েছি, এমবাপ্পেই হলো বিশ্বসেরা এবং রোববার সেটা প্রমাণ হবে। ’

ক্লাব ফুটবলে মেসি-এমবাপ্পে খেলেন একই ক্লাব পিএসজির হয়ে। এদিকে, আঁতোয়ান গ্রিজমান দুই মৌসুম খেলেছেন মেসির সঙ্গে বার্সেলোনায়। সে সময় মেসিকে খুব কাছ থেকে দেখার অভিজ্ঞতা হয় তার। সে জন্যই গ্রিজমান মেসিকে মানেন সেরা। তবে রিয়ালে খেলা চুয়ামেনির কাছে তা মনে হয় না। মেসিকে বিশ্বসেরা না মানলেও অসাধারণ ফুটবলার মানতে কোনো আপত্তি নেই চুয়ামেনির।

বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে দুর্দান্ত গোল করে আলোচনায় আসা চুয়ামেনি বলেন, ‘তারা দুজনই অসাধারণ খেলোয়াড়। খেলাটা তাদের দুজনের হবে না, হবে ২২ জন ফুটবলারের। এটা কঠিন তাদের বিপক্ষে গোল করাটা। কিন্তু আমরা একত্র হয়ে সেটি করতে পারবো। আমরা অবশ্যই আলাদা কৌশল নিয়ে মাঠে নামব, কারণ মেসি রয়েছে দলটিতে। পাশাপাশি তাদের আরো ১০ জন ফুটবলারও আছে। ’

news24bd.tv/সাব্বির