খুলনায় ১০ দফাসহ বিদ্যুতের মূল্যবৃদ্ধির 
প্রতিবাদে বিএনপির বিক্ষোভ

খুলনায় ১০ দফাসহ বিদ্যুতের মূল্যবৃদ্ধির  প্রতিবাদে বিএনপির বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক, খুলনা:

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি, সরকারের পদত্যাগ ও নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে জাতীয় নির্বাচনসহ ১০ দফা দাবি এবং বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রতিবাদে মহানগর বিএনপির উদ্যোগে সোমবার (১৬ জানুয়ারি) বিকালে বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়।

নগরীর কে ডি ঘোষ রোড দলীয় কার্যালয়ের সামনে মহানগর বিএনপির উদ্যোগে এ কর্মসূচি পালিত হয়। এর আগে মহানগরীর সকল থানা ও ওয়ার্ড থেকে বিএনপি নেতাকর্মীদের খণ্ডখণ্ড মিছিল কেসিসি মার্কেট এলাকায় সমবেত হয়। এখান থেকে বিশাল মিছিল সরকার বিরোধী নানা শ্লোগান দিয়ে দলীয় কার্যালয় চত্বরে সমবেশ হয়।

সমাবেশে বক্তৃতা করেন- মহানগর বিএনপির আহ্বায়ক শফিকুল আলম মনা, সদস্য সচিব শফিকুল আলম তুহিন, বিএনপি নেতা তারিকুল ইসলাম জহির, স ম আব্দুর রহমান, সৈয়দা রেহানা ঈসা, শের আলম সান্টু, বদরুল আনাম খান, মাহবুব হাসান পিয়ারু, চৌধুরী শফিকুল ইসলাম হোসেন, একরামুল হক হেলাল, মাসুদ পারভেজ বাবু, শেখ সাদী, চৌধুরী হাসানুর রশিদ মিরাজ।

এদিকে পূর্ব ঘোষণা অনুযায়ী মহানগর বিএনপির বিক্ষোভ মিছিল কর্মসূচি নবনির্মিত রেল স্টেশন এলাকা থেকে শুরু হওয়ার কথা ছিল। কিন্ত সকাল থেকে বিপুল সংখ্যক পুলিশ সেখানে অবস্থান নিয়ে অবরুদ্ধ পরিস্থিতি তৈরি করে। পুলিশ মোতায়েন ছিল ফেরিঘাট মোড়েও।

 

বিএনপি অফিস সংলগ্ন থানার মোড় ছিল কাঁটাতারের ব্যারিকেডে অবরুদ্ধ। সেখানেও ছিল বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন। পরে কেসিসি মার্কেট এলাকায় জমায়েত ও মিছিলের সিদ্ধান্ত নেওয়া হলে নেতাকর্মীরা সেখানে সমবেত হয়।  

news24bd.tv/কামরুল