সালিসি বৈঠকে বিবস্ত্র করে নির্যাতন ও ভিডিও ধারণ মামলার রায়

সালিসি বৈঠকে বিবস্ত্র করে নির্যাতন ও ভিডিও ধারণ মামলার রায়

রেজাউল করিম মানিক, রংপুর

রংপুরের বদরগঞ্জের সালিসি বৈঠকের নামে দুই নারীকে নির্যাতনের মামলায় ইউপি চেয়ারম্যানসহ তিনজনের ১৪ বছর, দুজনের ৩ বছর এবং চারজনের ১ বছরে করে কারাদণ্ড দিয়েছেন আদালত।

বুধবার দুপুরে রংপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল-২ এর বিচারক রোকনুজ্জামান এই রায় দেন। রায়ে উপজেলার মধুপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আয়নাল হোসেন, তার সহযোগী মহুবুল ইসলাম, চিকনা এনামুলকে ১৪ বছর, মোটা এনামুলকে ৩ বছর এবং সাবেক ইউপি মেম্বার ইলিয়াস, সেকেন্দার মন্ডল, রউফ মন্ডল, মজম আলী ও বাবলুকে ১ বছরের করে কারাদণ্ডাদেশ দেন। এসময় মামলার বাকী ৪৫ আসামিকে বেকসুর খালাস দেন আদালত।

রাষ্ট্রপক্ষের আইনজীবী জানিয়েছেন, ২০১১ সালের ২৫ জুন উপজেলার মধুপুর ইউনিয়নের রাজারামপুর কাশিপুর লিচু বাগান এলাকায় চরিত্রহীনতার অভিযোগ এনে স্থানীয় হাফিজা বেগম হ্যাপি ও সাহিদা বেগমের বিরুদ্ধে সালিসি বৈঠকে তাদের বিবস্ত্র করে নির্যাতন এবং ভিডিও ধারণ করা হয়। বিষয়টি গণমাধ্যমে আসলে হাইকোর্ট রুল দেয়। পরে হ্যাপী বাদি হলে মামলা করলে ৫৪ আসামির বিরুদ্ধে দুই দফায় পুলিশ তদন্ত প্রতিবেদন দেয়। ১৫ জন স্বাক্ষীর স্বাক্ষ্যশেষে দীর্ঘ সাড়ে ১১ বছর পর মামলাটির রায় দেওয়া হলো।

রায়ে সন্তোষ প্রকাশ করেছে রাষ্ট্রপক্ষ।

news24bd.tv/তৌহিদ