উচ্ছ্বসিত রিয়াল কোচ

সংগৃহীত ছবি

উচ্ছ্বসিত রিয়াল কোচ

অনলাইন ডেস্ক

লিগে শিরোপার দৌড় থেকে অনেকটা ছিটকে গেছে রিয়াল মাদ্রিদ। তবে ক্লাব বিশ্বকাপের শিরোপাটা ঠিকই ঘরে তুলেছে স্পেনের জায়ান্টরা। ক্লাব বিশ্বকাপের শিরোপা, দলকে মৌসুমের বাকি সময়টায় প্রেরণা জোগাবে বলে বিশ্বাস করেন রিয়াল কোচ কার্লো আনচেলত্তির।

শনিবার (১১ ফেব্রুয়ারি) রাতে রাবাতের স্তাদে প্রিন্স মৌলে আব্দেল্লাহয় ক্লাব বিশ্বকাপের ফাইনালে আল হিলালকে ৫-৩ গোলে হারিয়ে রেকর্ড পঞ্চম শিরোপা ঘরে তুলেছে রিয়াল মাদ্রিদ।

আল হিলালের বিপক্ষে জোড়া গোল করেছেন ভিনিসিউস জুনিয়র ও ফেদে ভালভার্দে। বাকি গোলটি করেন করিম বেনজেমা।

ইউরোপিয়ান ও লাতিন চ্যাম্পিয়নদের নিয়ে আগে যে ইন্টারকন্টিনেন্টাল কাপ হতো, যেটি ক্লাব বিশ্বকাপেরই মর্যাদা পেত, সেটিসহ বিচেনায় নিলে রিয়ালের এটি অষ্টম শিরোপা। দুটি মিলিয়ে দ্বিতীয় সর্বোচ্চ চারবার করে জিতেছে বায়ার্ন মিউনিখ ও এসি মিলান।

রিয়ালের হয়ে তিনবার ক্লাব বিশ্বকাপ জিতে উচ্ছ্বসিত আনচেলত্তি। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে বলেন, 'আমরা খুবই খুশি। অষ্টমবারের মতো রিয়াল মাদ্রিদ বিশ্ব চ্যাম্পিয়ন। আমরা দারুণ খেলেছি আজ, বিশেষ করে আক্রমণভাগে ছিলাম দুর্দান্ত। ভিনিসিউস, বেনজেমা, ভালভার্দে সবাই খুব ভালো করছে। তাদের স্কিল ও মান দেখাতে পেরেছে তারা। সব মিলিয়ে দারুণ ছিল। '

এরপরই মৌসুমের বাকি সময়ের পরিকল্পনা নিয়ে কথা বলেন এই ইতালিয়ান কোচ। তিনি বলেন, 'মৌসুমের বাকি সব কিছুর জন্য আমাদের প্রেরণা হতে পারে এই শিরোপা। সামনের সময়টা নিয়ে আমরা আত্মবিশ্বাসী। আশা করি, সব টুর্নামেন্টের শেষ পর্যন্ত আমরা লড়ে যাব। '

রিয়ালের ১০০তম শিরোপা জয়ের মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে; ৩৫ বার লিগ শিরোপা, ১৪ বার চ্যাম্পিয়ন্স লিগ চ্যাম্পিয়ন, ১৯ বার কোপা দেল রে, ১২ বার সুপার কোপা।

news24bd.tv/আলী