রূপালী ব্যাংকের বৈদেশিক বাণিজ্য কার্যক্রম বিষয়ক সভা অনুষ্ঠিত

রূপালী ব্যাংকের বৈদেশিক বাণিজ্য কার্যক্রম বিষয়ক সভা অনুষ্ঠিত

অনলাইন ডেস্ক

রাষ্ট্রীয় মালিকানাধীন রূপালী ব্যাংক লিমিটেডের বৈদেশিক বাণিজ্য সংশ্লিষ্ট শাখাসমূহের ব্যবসায়িক পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার দিলকুশাস্থ ব্যাংকের প্রধান কার্যালয়ের কনফারেন্স রুমে এ সভা অনুষ্ঠিত হয়।

বৈদেশিক বাণিজ্য ঋণ ও আন্তর্জাতিক বিভাগের আয়োজনে সারা দেশের ২৯টি আমদানি-রপ্তানি শাখা (এডি শাখা) ব্যবসায়িক সভায় অংশগ্রহণ করে। কনফারেন্সে উদ্বোধক ও প্রধান আলোচক ছিলেন রূপালী ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও মোহাম্মদ জাহাঙ্গীর।

এ সময় ম্যানেজিং ডিরেক্টর রপ্তানি বাণিজ্য বৃদ্ধির জন্য সংশ্লিষ্ট শাখাসমূহের প্রতি নির্দেশনা প্রদান করেন। তিনি রেমিট্যান্স বৃদ্ধি ও খেলাপী ঋণ আদায়ের উপর বিশেষ গুরুত্বারোপ করেন। এ ছাড়াও তিনি রপ্তানি বাণিজ্য উৎসাহিত করার লক্ষ্যে রপ্তানিকারকদের দ্রুততম সময়ে সেবা প্রদানের জন্য সংশ্লিষ্ট সকলকে নির্দেশনা প্রদান করেন।

রপ্তানি বাণিজ্যে উৎসাহিত করার জন্য অনুমোদিত ডিলার (এডি) শাখাগুলোকে পুরস্কারের জন্য কর্পোরেট-১ ও কর্পোরেট-২ এই দুইভাগে ভাগ করা হয়।

কর্পোরেট -১ শাখা ক্যাটাগরিতে রপ্তানি বাণিজ্যে এস কে রোড কর্পোরেট, নারায়নগঞ্জ,  লোকাল অফিস, ঢাকা ও শামস বিল্ডিং কর্পোরেট, খুলনা এবং কর্পোরেট-২ শাখা ক্যাটাগরিতে রপ্তানি বাণিজ্যে রূপালী সদন কর্পোরেট, চট্টগ্রাম, মনোহরপুর কর্পোরেট, কুমিল্লা ও নিউ মার্কেট কর্পোরেট, চট্টগ্রামকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ডিএমডি মো. শওকত আলী খান, তাহমিনা আখতার ও হাসান তানভীর।  

মহাব্যবস্থাপক মো. ইসমাইল হোসেন শেখের সভাপতিত্বে অনুষ্ঠিত কনফারেন্সে ব্যাংকের জিএম মো. হারুনুর রশিদ, ইকবাল হোসেন খাঁ, শিকদার ফারক-এ আজম, মোহাম্মদ শাহজাহান চৌধুরী, প্রধান কার্যালয় ও আঞ্চলিক কার্যালয়ের সকল ডিজিএম এবং ২৯টি এডি শাখার শাখা ব্যবস্থাপকগণসহ ঊর্ধতন কর্মকর্তারা সভায় উপস্থিত ছিলেন।

এই রকম আরও টপিক