এবার টাকার অভাবে ভারত যাওয়া হচ্ছে না যুব হকি দলের

সংগৃহীত ছবি

এবার টাকার অভাবে ভারত যাওয়া হচ্ছে না যুব হকি দলের

অনলাইন ডেস্ক

টাকার জন্য মিয়ানমারে অলিম্পিক বাছাইপর্ব খেলতে যেতে পারেনি বাংলাদেশ নারী ফুটবল দল। তা নিয়ে এখনো চারদিকে হচ্ছে তুমুল সমালোচনা। মুণ্ডুপাত হচ্ছে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের। এরই মধ্যে এবার খবর এলো, অর্থাভাবে ভারত যাওয়া হচ্ছে না অনূর্ধ্ব-২১ দলের।

এমনকি বন্ধ হয়ে যেতে পারে এএইচএফ কাপের চূড়ান্ত পর্বের জন্য চলমান ক্যাম্প।

এএইচএফ কাপ অনূর্ধ্ব-২১ চ্যাম্পিয়নশিপের চূড়ান্ত পর্বে অংশ নেওয়ার প্রস্তুতি হিসেবে কন্ডিশনিং ক্যাম্প করতে ভারত যাওয়ার কথা ছিল হকি দলের। আগামী ২৩ মে ওমানে শুরু হতে যাওয়া এই টুর্নামেন্টের জন্য খেলোয়াড়দের ২৮ দিনের কন্ডিশনিং ক্যাম্পের জন্য ভারতের হরিয়ানা ও জলন্ধরে পাঠানোর উদ্যোগ নিয়েছিল ফেডারেশন। কিন্তু অর্থাভাবে যুব দলের ভারত যাওয়া হচ্ছে না।

এমতাবস্থায় চলমান ক্যাম্পও বন্ধ হয়ে যেতে পারে বলে জানিয়েছেন বাংলাদেশ হকি ফেডারেশনের সাধারণ সম্পাদক এ কে এম মমিনুল হক সাঈদ। তিনি বলেছেন, ‘নিজের টাকায় আমি দলের ক্যাম্প চালাচ্ছি এবং ভারতে পাঠানোর উদ্যোগ নিয়েছিলাম। ভারত যাওয়ার জন্য দলের জিওতে আমার পরিবারের কয়েকজনের নাম আছে। এ নিয়ে সমালোচনা হওয়ায় আমি কষ্ট পেয়েছি। আমার পরিবার ছোট হয়েছে। যে কারণে দলকে ভারত পাঠাতে চাচ্ছি না। ১২ এপ্রিল দলের ভারত যাওয়ার কথা ছিল। এমনকি দলের ক্যাম্পও বন্ধ হয়ে যেতে পারে। কারণ, আমি পৃষ্ঠপোষকতা করছিলাম, এখন আর করবো না। ’

ভারত না পাঠালে বিকল্প হিসেবে যুব দলের জন্য অনুশীলনের কোনো পরিকল্পনা আছে কি না জানতে চাইলে ফেডারেশনের সাধারণ সম্পাদক বলেন, ‘সে রকম কোনো পরিকল্পনা নেই। আমি তো বললামই ক্যাম্পও বন্ধ হয়ে যেতে পারে। ’ তবে তো ওমানে দল পাঠাতে হলেও তো অনেক টাকার প্রয়োজন হবে। তখন কী করবেন? জবাবে মমিনুল হক সাঈদ বলেন, ‘ফেডারেশন মাধ্যমে যদি স্পনশর পাওয়া যায় তাহলে দল যাবে, না পেলে যাবে না। আমি পৃষ্ঠপোষকতা করছি না। ’

ভারতের হরিয়ানা ও জলান্ধরে ২৮ দিনের কন্ডিশনিং ক্যাম্প চলাকালীন বাংলাদেশ যুব হকি দলের জন্য বিভিন্ন রাজ্যদলের বিপক্ষে ১৫ থেকে ২০টি প্রস্তুতি ম্যাচ খেলার কথা ছিল। ফেডারেশনের এই সিদ্ধান্তে যুব দলের খেলোয়াড়রা প্রস্তুতির দারুণ একটা সুযোগ হারাচ্ছেন। এএইচএফ কাপের আগে ভারতের এ সফর নিয়ে খেলোয়াড়রা খুব আশাবাদী ছিলেন। দল পাঠানো হবে না এবং ক্যাম্পও বন্ধ হয়ে যেতে পারে এমন খবরে রাজ্যের হতাশা নেমে এসেছে খেলোয়াড়দের মধ্যে।

news24bd.tv/SHS