আড়াই ঘণ্টা পর স্বাভাবিক ঢাকা-চট্টগ্রাম রুটে ট্রেন চলাচল

সংগৃহীত ছবি

আড়াই ঘণ্টা পর স্বাভাবিক ঢাকা-চট্টগ্রাম রুটে ট্রেন চলাচল

অনলাইন ডেস্ক

দুর্ঘটনার আড়াই ঘণ্টা পর ঢাকা-চট্টগ্রাম রেলপথে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। দুর্ঘটনার শিকার ট্রেন দুটি সরিয়ে রেল চলাচল স্বাভাবিক করেছে কর্তৃপক্ষ। ঘটনাস্থলে ডাবল লাইন থাকায় রাত সাড়ে ৯টার দিকে চট্টগ্রামমুখী লাইন দিয়ে দুই দিকের ট্রেন চলাচল স্বাভাবিক করা হয়েছে। লাকসাম রেলওয়ে স্টেশনের সহকারী মাস্টার ইকবাল হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে সন্ধ্যা ৭টার দিকে কু‌মিল্লার নাঙ্গলকোট উপজেলার হাসানপুর রেলওয়ে স্টেশনে‌ মালবাহী ট্রেনের সঙ্গে চট্টগ্রাম থে‌কে ঢাকাগামী সোনার বাংলা এক্স‌প্রেস ট্রেনের সংঘর্ষ হয়। এতে আহত হয়েছেন অর্ধশতাধিক যাত্রী। দুর্ঘটনার কারণে বন্ধ ছিল ঢাকা-চট্টগ্রাম রেল যোগাযোগ।

দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করে নাঙ্গলকোট রেলওয়ে স্টেশনের মাস্টার জামাল হোসেন বলেন, কার ভুলে এই ঘটনা ঘটেছে; সেটা এখনই বলা যাচ্ছে না।

ওই এলাকায় ডাবল লাইন থাকায় আমরা রেল চলাচল স্বাভাবিক করার কাজ করছি।

রাত সাড়ে ৯টার দিকে ঘটনাস্থল থেকে নাঙ্গলকোট উপজেলা নির্বাহী কর্মকর্তা রায়হান মেহেবুব বলেন, দুর্ঘটনার খবর পেয়ে হাসানপুর রেলওয়ে স্টেশনে অবস্থান করছি। এখন পর্যন্ত নিহতের খবর পাওয়া যায়নি। অর্ধশতাধিক যাত্রী আহত হয়েছে। আহতদের মধ্য অনেককে স্থানীয় একটি ফার্মেসিতে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। বাকিদের উদ্ধার করে লাকসাম এবং কুমিল্লার বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে।

লাকসাম রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জসিম উদ্দিন খন্দকার বলেন, নাঙ্গলকোটের হাসানপুরে মালবাহী একটি ট্রেন দাঁড়িয়ে ছিল। এ সময় চট্টগ্রাম থেকে ঢাকামুখী যাত্রীবাহী সোনার বাংলা ট্রেন মালবাহী ট্রেনটিকে পেছন থেকে ধাক্কা দেয়। এতে যাত্রীবাহী ট্রেনটির ইঞ্জিনসহ সাতটি বগি লাইনচ্যুত হয়। এ ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছেন। তবে এখন পর্যন্ত কারো মৃত্যুর খবর পাওয়া যায়নি।

news24bd.tv/SHS

সম্পর্কিত খবর