ঈদে নিউজ টোয়েন্টিফোরের এবারের গল্পে ‘সোনার বাংলা’ 

সংগৃহীত ছবি

ঈদে নিউজ টোয়েন্টিফোরের এবারের গল্পে ‘সোনার বাংলা’ 

অনলাইন ডেস্ক

উৎসব-উচ্ছ্বাস- উদযাপনে ঈদ আনন্দ রাঙিয়ে তুলতে এবারও বিশেষ আয়োজন থাকছে নিউজ টোয়েন্টিফোরে। সম্ভাবনার সোনার বাংলায় ঐতিহ্য, বাংলাকে বদলে দেওয়া দামাল ছেলের গল্প, বোকাবাক্স আর রূপালি পর্দার আলাপচারিতায় সাজানো এবারের বিশেষ আয়োজন। জল-জোছনার কাব্যে জলের গানও ভরাবে দর্শক হৃদয়। থাকছে বিশেষ আলাচনা, সেই সাথে বিশেষ সংবাদও।

শুধু টেলিভিশনের পর্দায় নয়, অনুষ্ঠানগুলো উপভোগ করা যাবে নিউজ টোয়েন্টিফোরের ইউটিউব চ্যানেল (https://www.youtube.com/watch?v=0XUiYdGtn-s) ও ওয়েবসাইটের (https://www.news24bd.tv/live-tv) মাধ্যমেও।

কী থাকছে ৬ দিনের বিশেষ অনুষ্ঠানে

বাংলার ঐতিহ্য

মহাস্থানগড়। বাংলাদেশের অন্যতম প্রাচীন পুরাকীর্তি। ঐতিহ্যের তালিকায় আছে পাহাড়পুর বৌদ্ধ বিহার ও ঢাকার কাছে প্রাচ্যের ডান্ডি, শীতলক্ষ্যা পাড়ের শহর নারায়ণগঞ্জের পানাম নগরও।

মাটির ঘরের ঐতিহ্যও আপনাকে ফেরাবে শেকড়ে। দেখতে ঈদের দিন থেকে চতুর্থ দিন পর্যন্ত সকাল ১১টায় চোখ রাখুন ‘বাংলার ঐতিহ্য’ অনুষ্ঠানে।    

বাংলা মায়ের দামাল ছেলে

নেই প্রাতিষ্ঠানিক শিক্ষা। নেই সনদ বা স্বীকৃতিও। এরপরও একদল বাংলা মায়ের দামাল ছেলে, দেশ বদলে দেওয়ার আপ্রাণ চেষ্টা করে যাচ্ছেন। তাদের নিয়ে থাকছে বিশেষ আয়োজন ‘বাংলা মায়ের দামাল ছেলে’। ধান গবেষক সেন্টু হাজং, ক্ষুদ্র বিজ্ঞানী আমির হোসেন, এক টাকার ডাক্তার সোমাইয়া বিনতে মোজাম্মেলের স্বপ্নযাত্রার গল্প থাকছে ঈদের দিন থেকে ঈদের পঞ্চম দিন পর্যন্ত, প্রতিদিন সকাল সাড়ে ১১টায়।

স্বল্প দৈর্ঘ্য গল্পে রূপালি পর্দার সাতসতেরো

নিউজ টোয়েন্টিফোরের নিয়মিত আয়োজন স্বল্প দৈর্ঘ্য গল্পের বিশেষ আয়োজন থাকছে এবারের ঈদে। প্রথম দিন থাকছেন চিত্রনায়িকা বুবলী, দ্বিতীয় দিনে সিন্ডিকেটের চোরাবালি কিংবা মরীচিকার অ্যালেন স্বপনের গল্প শোনাবেন নাসির উদ্দিন খান। অপু বিশ্বাস থাকছেন তৃতীয় দিনে। আর চতুর্থ দিন নতুনের আবাহনে, লাক্স চ্যানেল-আই সুপার স্টার জান্নাতুল ফেরদৌস ঐশি। ২২ গজের নায়ক ও অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী ক্রিকেটার আকবর আর চোখের জলে ইতিহাস গড়া ভারত্তোলক মাবিয়া সীমান্ত থাকবেন ঈদের পঞ্চম দিন। জমকালো এই আয়োজন দেখতে চোখ রাখুন রাত ৮টায়।  

মাতাবে জলের গান

এবার দেশের অন্যতম জনপ্রিয় ব্যান্ডদল জলের গানও মাতাবে দর্শক হৃদয়। বাংলার সুরে, সুর মেলাতে চোখ রাখুন নিউজ টোয়েন্টিফোরে, ঈদের দিন দুপুর ১টায়।  

বিশেষ দেশ

৫৬ হাজার বর্গমাইলের প্রত্যন্ত জনপদের বদলে যাওয়া, বাংলাকে বিশ্ব দরবারে পরিচিত করার প্রয়াসের গল্প নিয়ে এবারের বিশেষ দেশ সংবাদ। চক্ষু মেলিয়া দেখতে পারেন, দেখা হয় নাই চক্ষু মেলিয়ার গল্প। প্রতিদিন সন্ধ্যা ৬টায়।

বিশেষ চট্টগ্রাম

বন্দরনগরী আর বদলে যাওয়া পাহাড়ের জীবনযাত্রার গল্প জানতে প্রতিদিন চোখ রাখতে হবে বেলা ৩টায়, নিউজ টোয়েন্টিফোরের পর্দায়।

ওয়ার্ল্ড লিডার্স

বিশ্ব মোড়লদের গল্প, তাদের ব্যক্তিগত জীবনই বা কেমন জানতে হলে আপনাকে প্রতিদিন চোখ রাখতে হবে বেলা সাড়ে ৩টায়। রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন, ইউক্রেনের প্রেসিডেন্ট ভিলোদিমির জেলেনস্কি, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন, চীনের প্রেসিডেন্ট শি জিন পিং, তুরস্কের প্রসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিয়ে থাকছে বিশেষ তথ্যচিত্র।

বিশেষ বিজনেস এক্সপ্রেস

ঈদের দিন থেকে ঈদের চতুর্থ দিন পর্যন্ত প্রতিদিন রাত ৯টা থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত বিশেষ বিজনেস এক্সপ্রেসে থাকছে প্লাস্টিক, হালকা প্রকৌশল, ফার্নিচার ও স্বর্ণ নিয়ে বিশদ প্রতিবেদন।

বিশেষ স্পোর্ট অ্যারেনা

উৎসব উদযাপনে এবারও নতুন গল্পে সাজছে বিশেষ স্পোর্ট অ্যারেনাও। শ্যুটিং, আর্চারি, হকি, ফুটবল ও ক্রিকেট নিয়ে থাকছে এই আয়োজন। প্রচার হবে প্রতিদিন রাত ৯টায়।

ঈদ আড্ডা

ঈদের দিন ও ঈদের দ্বিতীয় দিন ‘উৎসবের উৎসব’ ও ‘রুচির রূপকার’ শিরোনামে এই আয়োজন দেখতে চোখ রাখুন রাত ১১টায়।  নিউজ টোয়েন্টিফোরের নির্বাহী সম্পাদক রাহুল রাহার মনোমুগ্ধকর সঞ্চালনায় প্রচারিত হবে অনুষ্ঠানটি।

news24bd.tv/আইএএম