রাতে ব্রাজিল-আর্জেন্টিনা লড়াই

সংগৃহীত ছবি

রাতে ব্রাজিল-আর্জেন্টিনা লড়াই

অনলাইন ডেস্ক

আবারও মুখোমুখি হতে যাচ্ছে ল্যাটিন আমেরিকার দুই চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল ও আর্জেন্টিনা। এবারকার লড়াই দেশ দুটির যুবাদের মধ্যে। আজ রোববার রাতে 
দক্ষিণ আমেরিকান অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপের ফাইনাল রাউন্ডে নিজেদের শেষ ম্যাচে মুখোমুখি ব্রাজিল-আর্জেন্টিনা।

আজ রোববার (২৩ এপ্রিল) ইকুয়েডরের অলিম্পিকো আতাহুয়ালপা স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হবে বাংলাদেশ সময় রাত সাড়ে ৩টায়।

আসরের চ্যাম্পিয়ন হতে এ ম্যাচে জয়ের বিকল্প নেই সেলেসাও যুবাদের। সুযোগ থাকছে লিওনেল মেসির উত্তরসূরিদেরও।

দক্ষিণ আমেরিকার কনমেবল অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপের ফাইনাল রাউন্ডে ছয় দল লড়াইয়ে নামলেও শেষ পর্যন্ত শিরোপার দৌড়ে টিকে আছে ব্রাজিল ও ইকুয়েডর। রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে অনুষ্ঠিত এ প্রতিযোগিতায় চার ম্যাচ শেষে দুই দলেরই পয়েন্ট সংখ্যা ১০।

তবে ১ গোলের ব্যবধানে এগিয়ে থাকায় টেবিলের শীর্ষে আছে ইকুয়েডর।

টেবিলের শীর্ষস্থান দখল করে শিরোপা জিততে শেষ ম্যাচে তাই জয়ের বিকল্প নেই ব্রাজিলের যুবাদের। কিন্তু ইকুয়েডর যদি নিজেদের শেষ ম্যাচে ভেনেজুয়েলার বিপক্ষে জয় পায় তাহলে শুধু জয়েই কাজ হবে না সেলেসাওদের। সেক্ষেত্রে তাদের জিততে হবে বড় ব্যবধানে, গোল ব্যবধানে পেছনে ফেলতে হবে ইকুয়েডরকে।
 
এদিকে, শিরোপা দৌড়ে অনেক পিছিয়ে থাকলেও একেবারে সুযোগ যে আর্জেন্টিনার সামনে তা নয়। ইকুয়েডর যদি নিজেদের শেষ ম্যাচে হারে সে সেক্ষেত্রে একটা সম্ভাবনা তৈরি হবে আলবিসেলেস্তেদের। তবে চ্যাম্পিয়ন হতে হলে ব্রাজিলকে তাদের হারাতে হবে বড় ব্যবধানে। চার ম্যাচ শেষে টেবিলের তিনে থাকা আর্জেন্টাইন যুবাদের পয়েন্ট ৭। ৬ পয়েন্ট নিয়ে চারে অবস্থান ভেনেজুয়েলার। ১ পয়েন্ট নিয়ে পাঁচে প্যারাগুয়ে। আর ৪ ম্যাচের একটিতেও জয়ের দেখা পায়নি চিলি।

এখন পর্যন্ত দক্ষিণ আমেরিকান অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপে সর্বোচ্চ ১২বার শিরোপা উঁচিয়ে ধরেছে ব্রাজিল। আর্জেন্টিনা শিরোপা ঘরে তুলেছে চারবার। একবার করে শিরোপা জয়ের স্বাদ পেয়েছে কলম্বিয়া ও বলিভিয়া।

news24bd.tv/SHS