দেশের সব বিভাগে ঝড়-বৃষ্টির পূর্বাভাস

সংগৃহীত ছবি

দেশের সব বিভাগে ঝড়-বৃষ্টির পূর্বাভাস

অনলাইন ডেস্ক

দেশের প্রায় সব বিভাগেই ঝড়-বৃষ্টির আশঙ্কা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। সোমবার সারাদেশে বজ্রবৃষ্টিসহ কালবৈশাখীর হওয়ার আশঙ্কা রয়েছে।

রোববার সন্ধ্যায় আবহাওয়া অফিস জানায়, সোমবার (২৪ এপ্রিল) সন্ধ্যা পর্যন্ত রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সে সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে।

তাপমাত্রার বিষয়ে জানানো হয়েছে, সারাদেশে দিনে অপরিবর্তিত থাকলেও রাতের তাপমাত্রা কিছুটা কমতে পারে। ঢাকায় দক্ষিণ-পশ্চিম/দক্ষিণ দিক থেকে ঘণ্টায় ৮ থেকে ১৫ কিলোমিটার, যা অস্থায়ীভাবে দমকায় ঘণ্টায় ৪০-৫০ কিলোমিটার পর্যন্ত উঠে যেতে পারে। আগামী দু'দিনে বৃষ্টিপাতের প্রবণতা কমতে পারে। সেইসাথে আগামী পাঁচদিনে তাপমাত্রা বাড়তে পারে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, দেশের রংপুর, দিনাজপুর, রাজশাহী, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ঢাকা, ফরিদপুর, মাদারীপুর, যশোর, কুষ্টিয়া, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম, ময়মনসিংহ ও সিলেট অঞ্চলগুলোর ওপর দিয়ে পশ্চিম/উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রবৃষ্টি হতে পারে। এসব এলাকার নদীবন্দরগুলোকে এক নম্বর সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে।

news24bd.tv/FA