চাঁপাইনবাবগঞ্জে ভুয়া প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় আটক ২

চাঁপাইনবাবগঞ্জে ভুয়া প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় আটক ২

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে টাকার বিনিময়ে এসএসসি ও দাখিল পরীক্ষার ভুয়া প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় ২ জনকে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ-ডিবি। এসময় জব্দ করা হয়েছে তিনটিা মোবাইল ও নগদ ২৭ হাজার টাকা।  

গ্রেপ্তারকৃতরা হচ্ছেন- জেলার গোমস্তাপুর উপজেলার বোয়ালিয়া ইউনিয়নের বঙ্গেশপুর গ্রামের আব্দুস শুকুরের ছেলে হাসিব (২০) ও নয়রশিয়া গ্রামের হাবিবুর রহমানের ছেলে হামিদুর রহমান শান্ত (২০)। শনিবার দুপুরে গোমস্তাপুর উপজেলার বোয়ালিয়া এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

 

রোববার বিকেলে পুলিশ সুপার এ এইচ এম আবদুর রকিব প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানান, গ্রেপ্তারকৃত হাসিব ও শান্ত মোবাইলে ভুয়া ফেসবুক আইডি তৈরি করে সেখানে এসএসসি ও দাখিল পরিক্ষার ভুয়া নমুনা পত্র আফলোড করেন এবং ১০০ ভাগ কমন আসবে বলে প্রতারণার ফাদ পেতেছিল। পরবর্তীতে দেশের বিভিন্ন জেলা ও উপজেলা হতে শিক্ষার্থী ও অভিভাবকরা মেসেঞ্জারে যোগাযোগ শুরু করলে টাকার বিনিময়ে এসএসসি বোর্ড পরিক্ষার প্রশ্নপত্র দেওয়া হবে বলে প্রলোভন দেখায়। কিন্তু সেসই ফাঁদে পা দিয়ে যারা টাকা পাঠায় পরবর্তীতে তাদের ওই ফেসবুক আইডি থেকে ব্লক করে দেওয়া হয়।  

এমন অভিযোগ পাওয়ার পরেই তথ্য প্রযুক্তির মাধ্যমে জেলা গোয়েন্দা পুলিশ শনিবার তাদের নিজ নিজ বসতবাড়ি থেকে গ্রেপ্তার করা হয়।

এ সময় তাদের কাছ থেকে ওই ফেসবুক আইডি ব্যবহৃত ৩টি মোবাইল ফোন ও প্রতারণার নগদ ২৭ হাজার টাকা জব্দ করা হয়। এ ঘটনায় আজ রোববার গোমস্তাপুর থানায় তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

news24bd.tv/কেআই