ব্রিটেনে বার্জেস হিলের কাউন্সিলর নির্বাচিত মোহাম্মদ হোসেন

সংগৃহীত ছবি

ব্রিটেনে বার্জেস হিলের কাউন্সিলর নির্বাচিত মোহাম্মদ হোসেন

অনলাইন ডেস্ক

বার্জেস হিল টাউন কাউন্সিল থেকে কাউন্সিলর হিসেবে নির্বাচিত হয়েছেন লেখক মোহাম্মদ হোসেন। তিনি ৪ মে স্থানীয় নির্বাচনে অংশ নিয়ে লিবারেল ডেমোক্রেটিক পার্টি থেকে বিপুল ভোটের ব্যবধানে জয়লাভ করেছেন। মোহাম্মদ হোসেনের প্রাপ্ত ভোট ৭০৩। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সরকার দলীয় কনজারভেটিভ পার্টির প্রার্থী পেয়েছেন ৩৫৮ ভোট।

মোহাম্মদ হোসেন মূলত লেখক হিসাবে বাংলাদেশ ও বিলেতে সমাদৃত। তার ১৬টি বই প্রকাশিত হয়েছে। এরমধ্যে বেশ কয়েকবার একুশে বইমেলায় বেস্ট সেলারের তালিকায় ছিলো মোহাম্মদ হোসেনের বই।

মোহাম্মদ হোসেনের জন্ম সুনামগঞ্জ শহরতলীর বুরিস্থল গ্রামে।

বেড়ে উঠা সুনামগঞ্জ শহরে। সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয়, সুনামগঞ্জ সরকারি কলেজ হয়ে চট্টগ্রাম কমার্স কলেজে থেকে পড়াশুনা শেষ করে তিনি চাকরি জীবনে প্রবেশ করেন। ছাত্রজীবনে চট্টগ্রাম সরকারি কমার্স কলেজের ছাত্রলীগের সভাপতি নির্বাচিত হয়েছিলেন।

লেখালেখির পাশাপাশি সমাজকল্যানমূলক কাজে যুক্ত আছেন। তার অন্যতম সেরা উদ্যোগ সুদখোরের দৌরাত্ম থেকে সাধারণ ও গরীব মানুষকে রক্ষা করতে তিনি সুদ ও ফি বিহীন ঋণ কার্যক্রম ‘যা নিবা, তা দিবা’ চালু করেন। ১৯৯৯ সালে ব্রিটেনে স্থায়ীভাবে পাড়ি জমান। নিজের ব্যবসা পরিচালনার পাশাপাশি তিনি ব্রিটিশ রাজনীতিতে যুক্ত হয়েছেন।

মোহাম্মদ হোসেন বলেন, দীর্ঘদিন স্থানীয় রাজনীতির সাথে যুক্ত থাকায় স্থানীয় মানুষদের ভালোবাসা পেয়েছি। আমি তাদের জন্য কাজ করে যাবো নিয়মিত।

news24bd.tv/SHS