মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের নজরদারিতে নোবেল

মাইনুল আহসান নোবেল

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের নজরদারিতে নোবেল

অনলাইন ডেস্ক

ভারতের জি-বাংলার ‘সা-রে-গা-মা-পা’ খ্যাত বাংলাদেশি গায়ক মাইনুল আহসান নোবেল। গানের চেয়ে বেশি ব্যক্তিজীবন আর নানা মন্তব্যের কারণে বারবার এসেছেন সংবাদের শিরোনামে। কিছুদিন আগে নিজের ক্যারিয়ার ধ্বংস হয়ে গেছে জানিয়ে মাদককে দায়ী করেন নোবেল নিজেই। এ মন্তব্যের পর গত ২৭ এপ্রিল মঞ্চে গান পরিবেশনা করতে গিয়ে মাতলামি ও 'অসংলগ্ন আচরণ' করতে দেখা যায় তাকে।

এতে বিরক্ত হয়ে দর্শকরা তার দিকে জুতা ছুড়ে মারেন। পরে তাকে স্টেজ থেকে সরিয়ে নেওয়া হয়। এরকম একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপক ভাইরাল হয়।

এ ঘটনার পরই মাদকসংশ্লিষ্টতার অভিযোগে নোবেলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথা ভাবছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর (নারকোটিক্স)।

গত সোমবার (৮ মে) অধিদপ্তরের প্রধান কার্যালয়ে নোবেলের বিষয়ে দীর্ঘ আলোচনা হয়। বৈঠকে সংস্থাটির বেশির ভাগ কর্মকর্তা অবিলম্বে নোবেলকে আইনের আওতায় আনার পক্ষে মত দিয়েছেন।

আরও পড়ুন: আমার ক্যারিয়ার ধ্বংস হয়ে গেছে: নোবেল

সূত্র জানায়, মাদকসংশ্লিষ্টতার অভিযোগে বেশ কয়েক মাস ধরেই নজরদারিতে রয়েছেন নোবেল। তার মাদক সেবনের একাধিক ছবি এবং মাদক অর্ডার করার অডিও নারকোটিক্সের হাতে রয়েছে। কর্মকর্তারা বলছেন, যেহেতু নোবেল গায়ক হিসেবে তরুণ প্রজন্মের কাছে অনেক জনপ্রিয়। তাই তার মাদকসংশ্লিষ্টতা সমাজে নেতিবাচক প্রভাব ফেলতে পারে।

সূত্র বলছে, নোবেলকে গ্রেপ্তার বা ডোপ টেস্টের আওতায় আনতে মাঠপর্যায়ের কর্মকর্তাদের নির্দেশনা দেওয়া হয়েছে। কিন্তু সংশ্লিষ্ট কর্মকর্তাদের একটি অংশ এ বিষয়ে উচ্চপর্যায় থেকে নির্দেশনার অপেক্ষায় রয়েছে।

আরও পড়ুন: অবশেষে নোবেলকে তালাক দিলেন স্ত্রী

এ বিষয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক আজিজুল ইসলাম গণমাধ্যমকে বলেন, নোবেলসহ আরও যাদের বিরুদ্ধে মাদকসংক্রান্ত তথ্যপ্রমাণ রয়েছে, তাদের বিষয়ে সরকারের উচ্চপর্যায়ে জানানো হবে। ঊর্ধ্বতন পর্যায় থেকে নির্দেশনা পেলেই পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিচালক (অপারেশন) ডিআইজি তানভীর মমতাজ বলেন, গায়ক নোবেলসহ মাদকসংশ্লিষ্টতার অভিযোগ আছে এমন বেশ কয়েকজন সেলিব্রিটি নজরদারিতে রয়েছে। তাদের সম্পর্কে যেসব তথ্য-উপাত্ত পাওয়া গেছে তা যাচাই-বাছাই করা হচ্ছে। সময়মতো ব্যবস্থা নেওয়া হবে।

news24bd.tv/রিমু