হুইল চেয়ারে করে ভোট দিতে গেলেন আইসিইউতে থাকা রোগী! 

সংগৃহীত ছবি

হুইল চেয়ারে করে ভোট দিতে গেলেন আইসিইউতে থাকা রোগী! 

অনলাইন ডেস্ক

ভোট দেওয়া নাগরিক অধিকার ও কর্তব্য। আর সেই কর্তব্য পালন করলেন জীবন মৃত্যুর সন্ধিক্ষণে থাকা থাইল্যান্ডের একজন নাগরিক।  থাইল্যান্ডের রাজধানী ব্যাংককের একটি হাসপাতালে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ৭২ বছর বয়সী বৃদ্ধ কিত্তি কোচানানের চিকিৎসা চলছে। খবর আল জাজিরা।

এমন পরিস্থিতির মধ্যেও তিনি দেশের গুরুত্বপূর্ণ নির্বাচনে ভোট দেওয়া থেকে থামিয়ে রাখতে পারেনি। রোববার (১৪ মে) হুইলচেয়ারে করে একটি কেন্দ্রে হাজির হয়ে সাধারণ নির্বাচনের ভোট দিয়েছেন তিনি।

থাইল্যান্ডের সরকারি সম্প্রচারমাধ্যম থাই পিবিএস-এর অনলাইনে পোস্ট করা এক ভিডিওতে দেখা গেছে, হুইলচেয়ারে করে ভোটকেন্দ্রে আসা ওই বৃদ্ধ ভোট দেওয়ার পর ব্যালট বাক্সে ব্যালট পেপার ঢোকাচ্ছেন। হুইলচেয়ারের সঙ্গে একটি অক্সিজেন সিলিন্ডার যুক্ত করা।

ভোট দেওয়ার পর কিত্তি বলেন, ‘আমি শারীরিকভাবে অসুস্থ হতে পারি, কিন্তু আমার ভোটাধিকার হারাতে চাই না। সব থাই নাগরিককে আমি ভোটদানে উদ্বুদ্ধ করতে চাই। ’

থাই পিবিএস-এর প্রতিবেদনে বলা হয়, জরুরি পরিস্থিতিতে কিত্তিকে চিকিৎসা দেওয়ার জন্য চিকিৎসকেরা ঘটনাস্থলে হাজির ছিলেন।

আজ রোববার থাইল্যান্ডের স্থানীয় সময় সকাল ৮টায় ভোট গ্রহণ শুরু হয়। প্রায় ৫ কোটি ২০ লাখ নিবন্ধিত ভোটার আগামী চার বছরের জন্য পার্লামেন্টের নিম্নকক্ষের ৫০০ সদস্যকে নির্বাচিত করবেন। এর মধ্যে প্রায় ২০ লাখ ভোটার আগাম ভোট দিয়েছেন।

news24bd.tv/আলী