দু’হাজার টাকার নোট দেওয়ায় স্কুটিতে ভরা তেল ফিরিয়ে নিল পেট্রল পাম্প 

সংগৃহীত ছবি

দু’হাজার টাকার নোট দেওয়ায় স্কুটিতে ভরা তেল ফিরিয়ে নিল পেট্রল পাম্প 

অনলাইন ডেস্ক

ভারতে দুই হাজার টাকার নোট বাতিলের ঘোষণা দেওয়ার পরই নোট পরিবর্তনের ধুম লেগেছে। মঙ্গলবার থেকে দেশজুড়ে বিভিন্ন ব্যাংকে দুই হাজার টাকার নোট বদলি আরম্ভ হয়েছে।  

‘নোটবন্দি’ নিয়ে একাধিক বিতর্কও দানা বেঁধেছে। পরিচয়পত্র ছাড়াই নোট বদল নিয়ে জনস্বার্থ মামলা হয়েছে দিল্লি হাই কোর্ট।

আরবিআই আশ্বস্ত করলেও ২০০০ টাকার নোট ব্যবহার করা জনগণের জন্য দুঃস্বপ্ন হয়ে উঠছে, সেখানেই বিড়ম্বনা।  

আর এরই জেরে ভারতের উত্তরপ্রদেশের একটি পেট্রল পাম্পের তেমনই এক ঘটনার ভিডিও ভাইরাল হয়েছে। যুবকের স্কুটিতে তেল ভরেও তা ফিরিয়ে নেন পাম্প কর্মী। কারণ যুবক ২০০০ টাকার নোট দিয়েছিলেন তাকে।

রিজার্ভ ব্যাংক অফ ইন্ডিয়ার ঘোষণা মতো ৩০ সেপ্টেম্বর পর্যন্ত চলবে নোট বদলের প্রক্রিয়া। জানানো হয়েছে, আগামী চার মাস বৈধ থাকছে ২০০০ টাকার নোট এবং তার আদানপ্রদান।  

আরবিআই প্রধান গতকাল ইঙ্গিত দেন, সেপ্টেম্বরের পরে ২০০০ টাকার নোট সম্পূর্ণ বাতিল হবে, এমন কথাও বলেনি আরবিআই বা কেন্দ্র। যদিও এর প্রভাব পড়ছে না আমজনতার মাঝে । তারা যত দ্রুত সম্ভব নোট বদলে ফেলতে চান। নতুন করে গোলাপি নোট বিনিময়ের প্রশ্নই উঠছে না। এই মানসিকতারই প্রমাণ মিলল উত্তরপ্রদেশের জালাউনের পেট্রল পাম্পের ঘটনায়।

যুবক পেট্রল পাম্পে এসেছিলেন স্কুটিতে তেল ভরতে। সেই কাজ সম্পূর্ণ হয়। এরপর পাম্প কর্মীকে একটি ২০০০ টাকার নোট দেন তিনি। কর্মী ওই নোট নিতে অস্বীকার করেন। ক্ষুব্ধ হন পেট্রোল পাম্পের অন্য কর্মীরাও।  

তারা বলেন, আপনার কাছে দুই হাজার টাকার নোট আছে তা আগে বলেননি কেন? এরপরই যুবকের স্কুটি থেকে তেল বের করে নেওয়া হয়। সেই ভিডিওই ভাইরাল হয়েছে নেটদুনিয়ায়।  

সূত্র: সংবাদ প্রতিদিন 

news24bd.tv/aa