২ লাখ ৪০ হাজার ডলার বেতনে চাকরি, মাসে ২০ দিনই ছুটি

প্রতীকী ছবি

২ লাখ ৪০ হাজার ডলার বেতনে চাকরি, মাসে ২০ দিনই ছুটি

অনলাইন ডেস্ক

অস্ট্রেলিয়ার একটি সংস্থার চাকরির বিজ্ঞাপন বেশ আলোচনার জন্ম দিয়েছে। মাসভর চাকরির প্রচলিত ধারণা থেকে তারা সরে এসেছে। বিজ্ঞাপন অনুসারে মাসে মাত্র ১০ দিন কাজ করতে হবে। বাকি ২০দিন কর্মীরা নিজেদের মতো ছুটি কাটাতে পারবেন।

ইন্ডিয়া টাইমসের এক প্রতিবেদনে বলা হয়েছে, ওই প্রতিষ্ঠানে মাত্র ১০ দিন কাজ করলেই দেওয়া হবে পুরো মাসের বেতন। সেটাও কম নয়। বছরে পাবেন ২ লাখ ৪০ হাজার মার্কিন ডলার।

তবে চাকরিটি সাধারণ কোনো পেশার জন্য নয় এটি।

কেবল চিকিৎসকেরাই ওই চাকরি করতে পারবেন। চাকরিতে কিছু শর্তও আছে। চাকরিতে যোগ দেওয়ার জন্য যুক্তরাজ্যের বিশ্ববিদ্যালয় থেকে ডাক্তারি ডিগ্রি অর্জন করতে হবে। অন্য দেশের চিকিৎসকদের জন্য এ চাকরি নয়।

এতে বলা হয়েছে, মাসে মাত্র ১০ দিন কাজ করতে হবে নির্দিষ্ট চিকিৎসককে। বাকি ২০ দিন তারা নিজেদের মতো করে ছুটি কাটাতে পারবেন। ছুটিতে ঘোরাঘুরি, সাঁতার ও সার্ফিং করে বেড়াতে পারবেন চিকিৎসকেরা।  

এভাবেই বছর শেষে ২ লাখ ৪০ হাজার ডলার বেতন হিসেবে ঢুকবে অ্যাকাউন্টে। টানা এক বছরের জন্য কাজের চুক্তি আগে থেকেই করে রাখতে হবে। এর মাঝে চাকরি ছাড়ার সুযোগ থাকবে না। এই শর্ত মেনে কেউ যদি চুক্তিবদ্ধ হন, তাহলে সে সময় তাকে বোনাস হিসেবে আরও পাঁচ হাজার ডলার দেওয়া হবে।

news24bd.tv/aa​​​​​​​